Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / উন্নত রাষ্ট্রে পরিণত লক্ষে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন: ফরিদগঞ্জে যুগ্ম সচিব
রাষ্ট্রে

উন্নত রাষ্ট্রে পরিণত লক্ষে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন: ফরিদগঞ্জে যুগ্ম সচিব

চাঁদপুরের ফরিদগঞ্জে তথ্য অধিকার আইর, ২০০৯, MIS ও স্বপ্ন প্রকল্প এর বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ মার্চ বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার সভাপতিত্বে ও উপজেলা প্রকৌশলী আবরার আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জনগণের টেক্সের টাকায় আমার/আপনাদের, সচিব, ইউএনওসহ সকলের বেতন সন্মানী ভাতা দেওয়া হয়, তাই জনগনের সকল অধিকার নিয়ে জনপ্রতিনিধিরা সঠিক ভাবে কাজ করতে হবে। বর্তমান সরকার সকল স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন কোন ভাবেই যেন সাধানর জনগনের অধিকার ক্ষুন্ন্য না হয়।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রান্তিক অঞ্চল পর্যন্ত হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান, নারী-পুরুষ সকলের জন্য একটা সুন্দর ব্যবস্থা নিশ্চিত করতে চান। একজন মানুষও যাতে সরকারের সহযোগিতা থেকে বঞ্চিত না হন। আমাদের সৌভাগ্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মতো একজন প্রধানমন্ত্রী পেয়েছি। তিনি বলেন, আপনার জানেন বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হতে চলেছে আগামী ২০২৬ সালের মধ্যে, এটা ২০২২ সালের মধ্যেই হওয়ার কথা ছিল কিন্তু করোনার কারনে তা পিছিয়ে ২০২৬ সালের মধ্যে নেওয়া হয়েছে। আগামী ২০৩২ থেকে ২০৩৫ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র পরিনত করার লক্ষে প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের মানুষকে বাঁচাতে অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন। পাশাপাশি দেশের উন্নয়ন প্রকল্প এগিয়ে নেওয়ার ব্যবস্থা করেছেন। তিনি কোনো শ্রেণি-পেশার মানুষকে পেছনে রাখেন নি। সকলকে সামনে নিয়ে এগিয়ে গেছেন। মানুষের জীবন ও দেশের উন্নয়নে কোন প্রকল্প তিনি বন্ধ করেন নি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাশেদা আক্তার, উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি এস তসলিম আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সহিদ উল্লাহ তফাদার, গোবিন্দপুর (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান শাহ আলম শেখ, পাইকপাড়া (দক্ষিণ) ইউনিয়নের চেয়ারম্যান হোসেন আহম্মদ রাজন ও চর দুঃখিয়া (পশ্চিম) ইউনিয়নের চেয়ারম্যান শাহ জাহান।

এ সময় ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, বালিথুবা (পশ্চিম) ইউনিয়নের চেয়াম্যান জসিম উদ্দিন স্বপন মিয়াজি, পাইকপাড়া (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের আবু পাটওয়ারী, গুপ্টি পূর্ব ইউনয়নের চেয়ারম্যান শাহাজান পাটওয়ারী, রূপসা (উত্তর ইউনয়নের চেয়ারম্যান কাউছার উল আলম কামরুলসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ৯ মার্চ ২০২৩