Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / আমার বাবা মৃত্যুর আগ পর্যন্ত মতলবের মানুষের কল্যাণে কাজ করে গেছেন
মানুষের

আমার বাবা মৃত্যুর আগ পর্যন্ত মতলবের মানুষের কল্যাণে কাজ করে গেছেন

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য, সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর গভর্নিং বডির সাবেক সফল সভাপতি, মতলবের যুবসমাজের আইকন প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর স্মরণে ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের উদ্যোগে স্বরণ সভা,মিলাদ ও দোয়ার অনুষ্ঠান অণুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার ( ৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার সময় ছেংগারচর সরকারি কলেজ সম্মেলন কক্ষে এ মিলাদ ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও দোয়ার অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন, বাংলাদেশ ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি ও প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জ্যেষ্ঠ পুত্র আশফাক হোসেন চৌধুরী মাহি।

এসময় মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্মৃতি চারণ করে বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি ও প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জ্যেষ্ঠ পুত্র আশফাক হোসেন চৌধুরী মাহি বলেন,আমি এর আগেও এই কলেজে অনেক অনুষ্ঠানে এসেছি বিভিন্ন প্রগ্রামে। কিন্তÍু আজ এসেছি বাবাকে হারিয়ে। আমার বাবা সাজেদুল হোসেন চৌধুরী দিপু এই কলেজের গভর্নিংবডির সভাপতি হিসেবে এই কলেজকে কতটুকু ভালোবাসতেন এবং লেখাপাড়ার মানোন্নয়নে, অবকাঠামো উন্নয়ন,কলেজকে সরকারি করণে, গরীব,দরিদ্র অসহায় ছেলেমেয়েদের পড়াশুনার সার্বিক বিষয়ে খুবই আন্তরিক ছিলেন। আমি আমার বাবাকে খুব কাছের থেকে দেখেছি। তিনি সত্যিকারের একজন আর্দশ ভালো মানুষ ছিলেন। সার্বক্ষনিক মতলবের মানুষের সেবা করার চিন্তা করতে মৃত্যুর আগ পর্যন্ত তিনি মতলবের মানুষকে ভালোবাসা ও সেবা দিয়ে গেছেন। তিনি যে মতলবে তার কর্মকান্ড,সততা,নিষ্ঠা আর ভালোবাসা দিয়ে মানুষের মনজয় করেছেন সেটা প্রমান পাওয়া গেছে তার ৫টি জানাজা নামাজে। আমার বাবার জনপ্রিয়তার কথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যন্ত স্বিকার করেছেন। আমি আমার বাবার জন্য আপনাদের দোয়া চাই। আপনারা আমার বাবা সাজেদুল হোসেন চৌধুরী দিপু যেন মহান আল্লাহপাক জান্নাতবাসী করেন সেজন্য সবাই দোয়া করবেন।

আশফাক চৌধুরী মাহি আরও বলেন, আমি আমার বাবার স্বপ্ন পূরন করবো ইনশাল্লাহ। আপনারা আমার মাঝে আমার বাবা সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে খুঁজে পাবেন। তিনি মতলবের সকল মানুষকে যে সেবা,ভালোবাসা,সাহায্য সহযোগিতা,সাধারণ মানুষের পাশে থাকা তা আমি এর ধারাবাহিকতা বজায় রাখবো।
তিনি সকল নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয় নিশ্চিত করতে হবে। আমরা শোককে শক্তিতে পরিণত করে ৭ জানুয়ারির নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করব, ইনশা আল্লাহ।

ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর অধ্যক্ষ হোসাইন মোঃ ইয়াছিন ঢারীর সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেনের সঞ্চালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ আলম খান, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর প্রভাষক কামরুল হাসান, বিপ্লবী মনিরুজ্জামান, মোঃ শাহাব উদ্দিন প্রমূখ। অনুষ্ঠঅনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন প্রভাষক মোঃ হাবিবুর রহমান। মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর গভর্নিং বডির সাবেক সফল সভাপতি, প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়ার অনুষ্ঠানে মেনাজাত পরিচারণা করেন, ছেংগারচর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ মাকবুল আহমাদ। সভার শুরুতে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য, সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র মতলবের যুবসমাজের আইকন, প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর প্রভাষক মোঃ কামাল হোসেন,মোঃ কামরুন হাসান, মোঃ আহসান উল্লাহ সরকার, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মোসাদ্দেক হাওলাদার মামুন, বিশিষ্ট ব্যবসায়ী সুমিত চৌধুরী,ছেংগারচর পৌর রস্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর ভুইয়া, ছেংগারচর পৌর মৎস্যজীবিলীগের সভাপতি জনি সরকার,সহ-সভাপতি কবির হোসেন প্রধান, সাধারণ সম্পাদক মঞ্জুর আলম ফকির,যুগ্ম-সম্পাদক বিল্লাল হোসেন, ছেংগারচর পৌর যুবলীগ নেতা বাদল ঢালী,রেজাউল করিম ডেঙ্গু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফখরুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন,উপজেলা ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ জনি, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল সরকার,ছেংগারচর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মামুন সিকদার, রিয়াদ, কলেজ ছাত্রলীগ নেতা আলভি শাকিল, জিহাদসহ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৭ ডিসেম্বর ২০২৩