Home / সম্পাদকীয় / আমরা কারো প্রতিদ্বন্দ্বী নই : নয় কেউ আমাদের প্রতিদ্বন্দ্বী

আমরা কারো প্রতিদ্বন্দ্বী নই : নয় কেউ আমাদের প্রতিদ্বন্দ্বী

আমরা কারো প্রতিদ্বন্দ্বী নই : নয় কেউ আমাদের প্রতিদ্বন্দ্বী। ২০১৪ সালের ১৫ নভেম্বর ‘চাঁদপুর টাইমস’ নামক অনলাইন নিউজপোর্টালের সূচনা। নানা প্রতিকূলতার মধ্যে সূতিকাগার পার হয়ে পূর্ণাঙ্গভাবে ওই বছরেরই ডিসেম্বরের প্রথম দিনে চাঁদপুরের রাজনীতি-সংস্কৃতি অঙ্গনের পরিচিতমুখ বিশিষ্ট রাজনৈতিক নেতা কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলের হাত ধরে ‘চাঁদপুর টাইমস’ পরিপূর্ণভাবে নির্ভরযোগ্যভাবে সংবাদ নিয়ে কালের গতির সাথে তাল মিলিয়ে পথচলা শুরু করে।

শুরুতেই আমরা নানাভাবে হোঁচট খেয়েছি, যদিও আমরা কারো কোনো ক্ষতি করিনি বা করার চেষ্টাও করিনি। আমাদেরকে নানাভাবে হয়রানি, কটুক্তি করার চেষ্টা করা হয়েছে। আমাদের প্রতিনিধিদেরকে যাচ্ছেতাই বলে গালাগাল করা হয়েছে।

আমরা সব সময়ই ধৈর্যের সাথে নীরবে নিভৃতে কাজ করার চেষ্টা করেছি। কারো প্রতি অভিযোগ অনুযোগ করিনি। কারো পথকে কণ্টকাকীর্ণ করার চেষ্টাও করিনি, কারো প্রতিপক্ষ হবার চেষ্টাও করিনি।

সাংবাদিকতার মহান পেশায় এসে আমরা সুষ্ঠু সাংবাদিকতাকে সারা দুনিয়ায় পৌঁছে দেবার চেষ্টা করেছি। এর মধ্যে চাঁদপুর টাইমস-এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশককে বিভিন্ন রাজনৈতিক মামলায় অ্যারেস্ট দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। দীর্ঘদিন আইনী লড়াই শেষে তিনি বর্তমানে জামিনে মুক্তি পেয়েছেন, তবে তার শরীরের অবস্থা ভালো নয়, তিনি স্বাভাবিক কাজকর্ম করতে পারছেন না।

এর মধ্যে আমাদের প্রধান সম্পাদক মুসাদ্দেক আল আকিবও তার শারীরিক অসুস্থতাজনিত কারণে আমাদের ছেড়ে দূরে অবস্থান করছেন। আমরা আশা করছি শীঘ্রই তিনি আরোগ্য লাভ করে আমাদের মাঝে ফিরে আসবেন। তার জন্যে চাঁদপুর টাইমস কিছুটা হলেও হোঁচট খেয়েছে। পরিপূর্ণতায় ঘাটতি হয়েছে।

এতো কিছুর মধ্যে আমরা একটুও মনোবল হারাইনি, ‘চাঁদপুর টাইমস ক্ষতিগ্রস্ত হবে’ বলে আমাদের শুভাকাংখিরা আমাদেরকে অগ্রিম জানিয়ে চাঁদপুর টাইমস ছেড়ে চলে আসার আহ্বান জানিয়েছেন। আমরা আমাদের মনোবল অটুট রেখেছি। আমরা বলেছি, ‘চাঁদপুর টাইমস’ একটি প্রতিষ্ঠান, এখানে কেউ যাবে, কেউ আসবে, তবে প্রতিষ্ঠান ইনশাল্লাহ টিকে থাকবে।

এর মধ্যেও আমরা যুগ্ম বার্তা সম্পাদক, বিশেষ প্রতিনিধি, স্টাফ রিপোর্টারসহ চাঁদপুরের আটটি উপজেলা প্রতিনিধি নিয়োগ দিয়েছি। চাঁদপুরের বাইরে ঢাকা মহানগর সম্পাদক, সাভার, আশুলিয়া, ঝিনাইদহ, জামালপুর প্রতিনিধি নিয়োগ হয়েছে।

আমরা এগিয়ে যাচ্ছি, আরো এগিয়ে যাবার আশায় স্বপ্ন বুনছি। আমরা এর মধ্যে আমাদের সহযোগি প্রতিষ্ঠান আইটি ভিলেজের যাত্রা শুরু করিছি। যেখানে সাংবাদিকদের ৫০% ফিতে প্রশিক্ষণ দেয়া হবে। গরিব-অসহায়দের সামান্য অর্থে কম্পিউটার প্রশিক্ষণ এবং আইটি জ্ঞান দান করা হবে।

যাই হোক, শুরুতে যা বলছিলাম- আমরা কারো প্রতিদ্বন্দ্বী নই : নয় কেউ আমাদের প্রতিদ্বন্দ্বী।

আমরা আসলেই কারো সাথে প্রতিদ্বন্দ্বিতা করিনি, আমাদের কাজে সাফল্য দেখে অনেকেই নাক সিটকিয়েছেন, তাদের প্রতি আমাদের করুণা করা ছাড়া আর কিছুই করার নেই।

আমাদের বিপদে অনেকে বলেছেন, তারা আমাদের দায়িত্ব নেবেন না। আমরা তাদেরকে বলি, আমাদের দায়িত্ব তাদেরকে নিতে হবে না, বরং স্বয়ং মহান আল্লাহতায়ালা আমাদের দায়িত্ব নেবেন, আমাদের হেফাজত করবেন, আমাদের সঠিক পথের দিশা দেবেন এবং চাঁদপুর টাইমসের সুন্দরতম সফলতা দান করবেন।

আমরা আমাদের মহান পাঠকদের ধন্যবাদ জানাই, আরো ধন্যবাদ জানাই যারা আমাদের নিউজ পোর্টাল চাঁদপুর টাইমস থেকে সংবাদ ও ছবি গোপনে কপি করে তাদের পত্রিকায় তাদের সংবাদ হিসেবে ছাপান এবং আমাদের বদনাম করেন পথেঘাটে। তাদের প্রতি রইলো শুভ কামনা। আমাদের ছবি-নিউজ কপি করে তাদের পত্রিকায় ছাপিয়ে সূত্রও তারা উল্লেখ করেন না। তবুও আমরা তাদেরকে ধন্যবাদ জানাই। কারণ অন্ধজনে আলো বিতরণই আমাদের উদ্দেশ্যে।

ধন্যবাদ পাঠক সমাজকে, যারা আমাদের মূলধন। পাঠকই আমাদের প্রাণ। চাঁদপুর টাইমস-এর সকল সংবাদের পাঠকপ্রিয়তাই আমাদের কাম্য। ধন্যবাদ সবাইকে।

ভালো থাকুন, সুস্থ থাকুন, থাকুন চাঁদপুর টাইমস-এর সাথে।

তারিখ : ৪ মে সোমবার ২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

 https://www.facebook.com/chandpurtimesonline/likes