Home / চাঁদপুর / ১৬ কোটি মানুষকে জঙ্গি ও মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ হতে হবে: দীপু মনি
ma dipu moni

১৬ কোটি মানুষকে জঙ্গি ও মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ হতে হবে: দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সাংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, আমাদের দেশকে আরো এগিয়ে নিতে ১৬ কোটি মানুষকে সন্ত্রাস, জঙ্গি ও মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ হতে হবে। আগুন সন্ত্রাসদেরকে দাঁড়াতে দেয়া হবে না। তাদেরকে বিগত দিনের মতো জনগণকে সাথে নিয়ে রুখে দেয়া হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পুলিশের আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্য বিবাহ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করার জন্য তার বার বার অপচেষ্টা চালাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের শান্তি ও জনগণের নিরাপত্তায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি।’

তিনি আরো বলেন, মাদক প্রতিরোধ করতে হলে অভিভাবকদেরকেই এগিয়ে আসতে হবে। শুধুমাত্র পুলিশের পক্ষে সম্ভব নয় মাদকের ভয়াবহতা রোধ করা। বাল্য বিয়ে প্রতিরোধে মেয়েদেরকে সাহসী ভূমিকা নিতে হবে। সামাজিক কোন কারণে মেয়েরা যেনো আত্মহননের পথে না যায়, এসব বিষয়ে তাদেরকে সচেতন করে তুলতে হবে।

দীপু মনি বলেন, বাংলাদেশ পুলিশের অনেক গৌরবের ইতিহাস রয়েছে। শান্তি রাক্ষায় ১৯৭১ সালে আমরা তাদের ত্যাগ দেখেছি। এখনো অপরাধ প্রতিরোধে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে যা খুবই প্রশংসনীয়।

প্রধান আলোচকের বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাাটোয়ারী বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীন ভুখন্ড দিয়েছেন। যার কারণে আমরা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারি। জঙ্গি নির্মূল করতে গিয়ে আমাদের অনেক পুলিশ সদস্য আহত ও নিহত এবং অনেক ত্যাগ স্বীকার করেছেন। ২০১৩ থেকে ১৫ সাল পর্যন্ত পুলিশ আগুন সন্ত্রাসদের যেভাবে প্রতিহত করেছেন, সেটাও আমাদের জন্য গর্ব।

তিনি হুশিয়ারি দিয়ে বলেন, দেশকে এখন আবার যারা অশান্ত করার চেষ্টা করছেন। তারদকে বলছি, সাধারণ মানুষকে সাথে নিয়ে পুলিশ তা রুখবে।

আইজিপি বলেন, মাদকের করাল গ্রাসে শহর থেকে গ্রামে যুব সমাজ মধ্যে বিস্তার লাভ করেছে। মাদক প্রতিরোধ করার জন্য প্রধানমন্ত্রীর নীতি অনুসরণ করে পুলিশ কাজ করবে। জনগণ সাথে থাকলে সমাজের সকল ধরনের অপরাধ নির্মূলে পুলিশের কাজ করা সম্ভব।

চাঁদপুরের পুলিশ সুপার মো. শামসুন্নাহারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস.এম. মনিরুজ্জামান, বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মইনুল হাসান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার প্রমুখ।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ