Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ‘আগামী ৫ বছরের মধ্যে ঘরে বসে অনলাইনে সকল সুবিধা’
‘আগামী ৫ বছরের মধ্যে ঘরে বসে অনলাইনে সকল সুবিধা’

‘আগামী ৫ বছরের মধ্যে ঘরে বসে অনলাইনে সকল সুবিধা’

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘আগামী ৫ বছরের মধ্যে সকলে ঘরে বসে অনলাইনে সকল সুযোগ সুবিধা ব্যবহার করতে পারবে। অন-লাইনে এ পর্যন্ত ৪০ হাজার আবেদন ও ২ লক্ষাধিক ব্যক্তির সেবা দেয়া হয়েছে।’

সোমবার (২৪ অক্টোবর মতলব দক্ষিণ উপজেলায় পরিদর্শনে এসে ইউএনওর সভাকক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ‘চাঁদপুরের প্রায় ৩ শত বিদ্যালয়ে ৮ শত কম্পিউটারের মাধ্যমে ওয়াইফাই সেবা দেয়া হচ্ছে। ২৮টি প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরার ব্যবস্থা করা হয়েছে। ই-সেবার মাধ্যমে ৪হাজার ৬শত ২৪জনকে সেবা প্রদান করেছি। ১৫৭টি ডিলিং লাইসেন্স সেবা অন-লাইনে আবেদন নিষ্পত্তি করা হয়েছে। ডিজিটাল মূল্য তালিকা বাজারে দেয়া হয়েছে।’

জেলা প্রশাসক বলেন, ‘প্রত্যেক উপজেলা পরিষদ ও থানাকে সিসি ক্যামেরার আওতাভূক্ত করা হয়েছে। ভবিষ্যতে চাঁদপুর পৌরসভাসহ সকল উপজেলার সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হবে। অচিরেই চাঁদপুর জেলাকে মাদকমুক্ত ও বাল্য বিবাহমুক্ত করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শওকত আলী বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষী রানী দাস তারা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা পশু সম্পদক কর্মকর্তা ডা. কায়ছার জামিল, বিআরডিবি কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ.তা.ম বোরহান উদ্দিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারহানা আক্তার রুমা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. আবু তাহের, ডা. রাজীব কিশোর বনিক প্রমুখ।

আইসিটি’র মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদান রাখায় দেশ সেরা জেলা প্রশাসক হিসেবে মো. আব্দুস সবুর মন্ডল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৬ পাওয়ায় মতলব দক্ষিণ উপজেলা পরিষদ ও প্রশাসন ফুলেল শুভেচ্ছা জানান।

‘আগামী ৫ বছরের মধ্যে ঘরে বসে অনলাইনে সকল সুবিধা’

About The Author

প্রতিবেদক- পলাশ রায়, মতলব পৌর করেসপন্ডেন্ট

Leave a Reply