ফরিদগঞ্জ

আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

ফরিদগঞ্জের খাজুরিয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাদক নিরাময়ে সমাজের ভূমিকা র্শীষক মতবিনিময় সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

২২ মার্চ সোমবার সকালে ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের মাঠে গতকাল সোমবার সকালে খাজুরিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শাহাজান মিয়ার সভাপতিত্বে উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, সামাজিক সংগঠনের মধ্য দিয়ে হতাশা ও বিপদগ্রস্ত তরুদের চরিত্র গঠন করে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে।

এ জন্য জনক্যলাণে নিয়োজিত সামাজিক সংগঠনগুলোর পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানরা এগিয়ে আসতে হবে।

তারা বলেন, বর্তমান তরুণ সমাজ মাদকসহ নানা অপসংস্কৃতির কবলে পড়ে ধ্বংসের পথে। তরুণ সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে না পারলে, দেশ ভবিষ্যতে নেতৃত্ব সংকটে পড়বে। তরুণদের আদর্শ জাতি গঠন করতে হলে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের মতো সামাজিক সংগঠনের প্রয়োজন রয়েছে।

আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক পারভেজ মোশারফের পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার এসআই মো. আনোয়ার হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবদুস ছোবহান লিটন, গাজী মমিন, খাজুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিয়া বেগম, ইউপি সদস্য শাহ আলম কিরন ।

আলোচনা শেষে কোরআনে হাফেজ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা , শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানে ফ্রি রক্তের গ্রুপ নির্নয় করা হয়।

উল্লেখ, উপজেলা খাজুরিয়া গ্রামে উৎসাহি কিছু তরুণ ১ বছর আগে সমাজ সেবার লক্ষে অরাজনৈতিক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডিশন প্রতিষ্ঠা করে।

এ সংগঠনে প্রতিষ্ঠার পর থেকে গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, করোনা কালিন সময়ে মাস্ক বিতরণ, কোভিড মোকাবেলায় হ্যান্ড সেনেটাইজার বিতরণ, অসহায়দের ঘরে ত্রাণ সরবরাহ সহ আরো বেশ কিছু সমাজসেবামূলক কর্মকাণ্ডে প্রশংসনীয় ভূমিকরা রেখেছে। সমাজের সচেতন ও বিত্তবানরা এ সংগঠনের পাশে দাঁড়ালে এ সংগঠনের মহৎ কার্যক্রম আরো গতিশীল হবে।

প্রতিবেদক:শিমুল হাছান,২২ মার্চ ২০২১

Share