Home / শীর্ষ সংবাদ / হাইমচরে প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
Durniti ghush
প্রতীকী ছবি

হাইমচরে প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার প্রকৌশলী অতি. দায়িত্ব মো.আব্দুল মতিনের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে চাঁদপুর সদরের নির্বাহী কর্মকর্তার নিকট রোববার (৩০ সেপ্টেম্বর) মেসার্স তাজ এন্টার প্রাইজের মো.আলাউদ্দিন ঠিকাদার লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগটির অনুলিপি দুর্নীতি দমন কমিশনার চেয়ারম্যান, চাঁদপুর জেলা প্রশাসক, এলজিডি কুমিল্লা, নির্বাহী প্রকৌশলী চাঁদপুর, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুর্নীতি কমিশনার চাঁদপুর কে অনুলিপি প্রেরণ করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, হাইমচরের মোল্লা কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণের কাজ ইজিপি আহ্বান করেন। উক্ত টেন্ডারে ১৩ সেপ্টেম্বর ওপেনিং করা হলে লটারির মাধ্যমে মেসার্স তাজ এন্টার প্রাইজ প্রতিষ্ঠানটি প্রথম বিজয়ী হিসেবে নির্বাচিত হন।

লটারীর কিছু দিন পর হাইমচর উপজেলা প্রকৌশলী (অতি.দায়িত্ব) ওই প্রতিষ্ঠানের মালিককে কাছে লোক মারফত উৎকোচ দাবি করেন। লিখিত অভিযোগে উল্লেখ রয়েছে মেসার্স তাজ এন্টার প্রাইজ উক্ত উৎকোচ না দিতে পারায় কাজটির পুনরায় লটারী হবে বলে ঘোষণা দেন।

এ ব্যাপারে মেসার্স তাজ এন্টার প্রাইজের মালিক আলাউদ্দিন জানান,‘ বিধি মোতাবেক ইজিপির মাধ্যমে সকল নিয়ম মেনে অংশগ্রহণ করি। লটারীর মাধ্যমে আমি কাজটি পেলে উপজেলা প্রকৌশলী কোন কারণে পুনরায় টেন্ডার ঘোষণা করেন। আমি প্রাপ্ত কাজটি না পেলে ব্যাবসায়ীকভাবে ক্ষতির সম্মুখীণ হব। আমি তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের হস্তেক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী(অতি.দায়িত্ব) মো.আব্দুল মতিন জানান, লটারীর বিজয়ী মেসার্স তাজ এন্টার প্রাইজের ব্যাংকিং কাগজপত্র সমস্যা রয়েছে। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যে ও বানোয়াট।

বিএম ইসমাইল
১ অক্টোবর ২০১৮,সোমবার
এজি

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই