Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / রোটারী ক্লাব অব মতলবের অভিষেক

রোটারী ক্লাব অব মতলবের অভিষেক

চাঁদপুরের পুলিশ সুপার সামসুন্নাহার পিপিএম বলেছেন, দেশ সেবায় অতন্দ্র প্রহরীর মত কাজ করে রোটারী। পুলিশের পাশাপাশি রোটারী ক্লাব কাজ করলে দেশ আরো উন্নতির শিখরে পৌছবে। চিত্ত এবং বৃত্ত যাদের আছে তারাই হয় রোটারীয়ান।

রোববার (২৯ জুলাই) বিকেল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে রোটারী ক্লাব অব মতলবের অভিষেক (২০১৮-১৯) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, রোটারীয়ানরা সবসময় তাদের সেবার মনোভাব নিয়ে কাজ করে। সমাজে মাদক ও জঙ্গিবাদসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের বিরুদ্ধে পুলিশের পাশাপাশি রোটারী ক্লাব কাজ করলে সমাজে শান্তি প্রতিষ্ঠান লাভ করবে।

এ ক্লাবের সাথে যারা সম্পৃক্ত তারা নিজ নিজ এলাকার শান্তি স্মৃঙ্খলার লক্ষে আন্তরিকতার সাথে এগিয়ে আসবেন এটাই আমার প্রত্যাশা। রোটারী ক্লাবের যেকোন কার্যক্রম সফল করার জন্য পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করা হবে। আমি রোটারী ক্লাব অব মতলবের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

রোটারী ক্লাব অব মতলবের বিদায়ী প্রেসিডেন্ট রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমানের সভাপতিত্বে ও বিদায়ী সেক্রেটারী রোটা. মোফাজ্জল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কুতুব উদ্দিন,

রোটারী ডিস্ট্রিক-৩২৮২ রোটারী ডেপুটি গভর্ণর অধ্যাপক জাকির হোসেন, অ্যাসিসটেন্ট গভর্নর মোঃ জামাল হোসেন, পাস্ট ল্যাফটেনেন্ট গভর্নর পিপি কাজী শাহাদাত, রোটারী ক্লাব অব কুমিল্লা সিটির চার্টার প্রেসিডেন্ট রোটা. আবু ফয়েজ খান চৌধুরী, রোটারী ক্লাব অব চিটাগাং স্ট্রেট পিপি প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী পিএইচএফবি, পাস্ট ডিস্ট্রিক সেক্রেটারী সিপি আবু আজমল পাঠান,

এমপিএইচএফএমসি, চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের পিপি মোস্তাক আহমেদ খান, চাঁদপুর রোটারী ক্লাবের প্রেসিডেন্ট এ্যাড. সাইয়্যেদ হোসেন বাবু, অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন নবাগত প্রেসিডেন্ট রোটা. আফরোজা খাতুন, নবাগত সেক্রেটারী রোটা. গোলাম সারওয়ার সেলিম প্রমুখ।

এদিকে শিশু শিল্পীদের নৃত্য অনুষ্ঠান পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পবিত্র কোরআন তিলাওয়াত করেন রোটা. সাদেকুজ্জামান কাঞ্চন মোল্লা, গীতা পাঠ করেন সুবল ভট্টচার্য্য। প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান, রোটা. ডা. নূসরাত জাহান মিথেন।

পরে শুরু হয় রোটারী ক্লাব অব মতলবের সাপ্তাহিক সভা ও শুভেচ্চা বক্তব্য। শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। রোটারী প্রত্যয়ন পাঠ করেন ক্লাবের ট্রেজারার রোটা. রেদওয়ান আহমেদ জাকির।

এরপর রোটারীর নিয়ম অনুযায়ী কলার পরিয়ে দায়িত্বভার হস্তান্তর করা হয়। পরে ২০১৮-১৯ রোটা বর্ষের বোর্ড সদস্য আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন নবাগত প্রেসিডেন্ট রোটা. আফরোজা খাতুন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি চাঁদপুরের পুলিশ সুপার সামসুন্নাহার পিপিএমকে শুভেচ্ছা স্মারক ক্রেষ্ট প্রদান করেন রোটারী ক্লাব অব মতলবের পক্ষ থেকে ক্লাবের সার্জেন্ট এট আর্মস রোটা. মাহফুজ মল্লিক ও ট্রেজারার রোটা. রেদওয়ান আহমেদ জাকির।

এছাড়া অন্যান্য অতিথিবৃন্দদেকে রোটারী ক্লাব অব মতলবের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয় এবং মতলবগঞ্জ জে বি পাইলট উচ্চ বিদ্যালয় এসএসসিতে শতভাগ পাশ করা সম্মাননা ক্রেষ্ট ও এইচএসসি পরীক্ষায় মতলব দক্ষিণ উপজেলার একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রী মুন্নি আক্তার রুমাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে গরীব ও মেধাবী দুই শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এদিকে রোটারী ক্লাব অব মতলবের নতুন দুই সদস্য সাদেকুজ্জামান কাঞ্চন মোল্লা ও মোঃ হেদায়েত উল্লাহকে রোটারী পিন পড়ান পুলিশ সুপার সামসুন্নাহার পিপিএম।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply