Home / আন্তর্জাতিক / একজন ভিক্ষুক ধরিয়ে দিলে পুরস্কার ৫শ’ রুপি

একজন ভিক্ষুক ধরিয়ে দিলে পুরস্কার ৫শ’ রুপি

ভারতে হায়দ্রাবাদের কর্মকর্তারা তাদের শহরকে ভিক্ষুকমুক্ত করার একটি পরিকল্পনার কথা ঘোষণা করেছেন- যেখানে একজন ভিক্ষুককে ধরিয়ে দিতে পারলে ৫০০ রুপি দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

আগামী ১৫ ডিসেম্বর থেকে তারা শহরটিকে ভিক্ষুকমুক্ত হিসেবে ঘোষণা করেছেন। শহরের পুলিশ কমিশনার এ লক্ষ্যে আগামী দু’মাস ভিক্ষাবৃত্তিকে নিষিদ্ধ করেছেন।

সমালোচকরা বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের সফরকে কেন্দ্র করে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে কর্মকর্তারা এ অভিযোগ অস্বীকার করেছেন। গত সপ্তাহে পুলিশকে বাস ও রেল স্টেশন থেকে ভিক্ষুকদের ধরে নিয়ে যেতে দেখা গেছে। তারপর তাদের পাঠিয়ে দেওয়া হয়েছে হায়দ্রাবাদের কেন্দ্রীয় কারাগারের পাশে একটি পুনর্বাসন কেন্দ্রে।

ইভাঙ্কা ট্রাম্প একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে নভেম্বর মাসের শেষের দিকে হায়দ্রাবাদে যাবেন বলে কথা রয়েছে। এর আগে ২০০০ সালে প্রেসিডেন্ট ক্লিনটন যখন গিয়েছিলেন তখনও হায়দ্রাবাদে একই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছিলো। তবে সেটা ছিলো সাময়িক।

‘‘কারা কর্তৃপক্ষ থেকে ৫০০ রুপি উপহার দেওয়ার কথা ঘোষণা করেছে। তাদেরই একটি বিভাগ শহরটিকে ভিক্ষুকমুক্ত করার জন্যে কাজ করছে,’’ বলেন পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা এম সাম্পাত। তিনি জানান, এই ভিক্ষুকদের প্রশিক্ষণ দেওয়া হবে যাতে তাদের পেট্রোল স্টেশনগুলোতে কাজ করতে পারে। খবর বিবিসি।

ইসলাম ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১ : ১৫ পিএম, ১৬ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Monir bak protibondhi

চাঁদপুর পৌরসভা বাকপ্রতিবন্ধি মনিরের দায় নেবে?

চাঁদপুর ...