Home / খেলাধুলা / তামিম-মুশফিক জুটিতে এগুচ্ছে বাংলাদেশ
ফাইল ছবি

তামিম-মুশফিক জুটিতে এগুচ্ছে বাংলাদেশ

শুরুর ধাক্কা সামলে উঠে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। এই রিপোর্ট লেখা পর্যন্ত দুজনের জুটিতে এসে গেছে ৭০ রান। তামিম ৩৩ রানে এবং মুশফিক ৩৮ রানে ব্যাট করছেন। ১৪.৪ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৮৬ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুতে ধাক্কা খায় লিটন দাসের ইনজুরিতে। গতিময় ক্যারিবীয় পেসার ওশান টমাসের একটি ইয়র্কার ফ্লিক করতে করতে গিয়ে বল গিয়ে লাগে লিটনের ডান পায়ের গোড়ালির নিচে। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় ৫* রান করা লিটনকে। এরপর ৬ বল খেলে কোনো রান না করেই থমাসের বলে ইমরুল কায়েস ক্যাচ দেন উইকেটকিপার শাই হোপের গ্লাভসে।

সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেছে বাংলাদেশ। যদিও খরুচে বোলিংয়ের জন্য রুবেল হোসেনকে নিয়ে অনেক আলোচনা আছে। তবে উইনিং কম্বিনেশন ঠিক রাখতেই এই ব্যবস্থা। অন্যদিকে উইন্ডিজ একাদশে এসেছে একটি পরিবর্তন। ইতিমধ্যেই টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে টানা ব্যর্থতার চক্রে থাকা ওপেনার কাইরান পাওয়েল জায়গা হারিয়েছেন। তার বদলে সুযোগ পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান চন্দ্রপল হেমরাজ। গত অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে অভিষেক হয়েছিল ২৫ বছর বয়সী ব্যাটসম্যান। সেই সিরিজে তিনি ৪ ম্যাচ খেলে করেছিলেন ৭০ রান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দ্রপল হেমরাজ, শেই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল, রোস্টন চেইস, কিমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওশান টমাস।

বার্তাকক্ষ
১১ ডিসেম্বর ২০১৮

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই