Home / চাঁদপুর / চাঁদপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

চাঁদপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

চাঁদপুর জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ৪ দিনব্যাপী ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে।

গতকাল সোমবার (১০ ডিসেম্বর) সকালে টুর্নামেন্টের চাঁদপুর স্টেডিয়ামে অতিথিদের পতাকা উত্তোলন,পায়রা ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান।

তিনি বলেন,বঙ্গবন্ধু ও বঙ্গমাতার আদর্শকে এই টুর্নামেন্টের মাধ্যমে দেশবাসী ও তরুন প্রজন্মের কাছে আরো বেশি করে ছড়িয়ে দিতে হবে।আর এই টুর্নামেন্টের ফাইনালে যে দু’দল পৌঁছাবে। তাদেরকে বিভাগীয় পর্যায়ে পাঠানোর আগে খুব ভালো ভাবে খেলার উপযুক্ত করে গড়ে তুলা হবে।

তিনি খেলায় অংশ নেয়া সকল খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়ে আরো বলেন,আমরা চাইবো যাতে এই টুর্নামেন্টে কোন রকমের ইনজুরি ছাড়াই যেন খেলোয়াড়রা তাদের সব খেলা শেষ করতে পারে।

জেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাহাবুদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।

হাসানআলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষিকা ইছমত আরা শাফি বন্যার পরিচালনায় জেলা ফুটবল এসোসিয়েশানের সভাপতি মোঃ জিন্নাহ পাটোয়ারী,চাঁদপুর প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মির্জা জাকির হোসেন,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু সহ জেলার ৮ উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা,কর্মচারী ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষক,শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন চাঁদপুর সদরের হাসানআলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহাদাৎ হোসেন এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন উত্তর পশ্চিম তরপুরচন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়েরপ্রধান শিক্ষক দুলাল চন্দ্র গোস্বামী।

উদ্বোধনী দিনে সকালে বঙ্গমাতার খেলায় হাজিগঞ্জের নাছির কোর্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় ট্রাইবেকারে ৫-৪ গোলে চাঁদপুর সদরের কল্যাণদি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে জয় লাভ করে।

বঙ্গবন্ধুর খেলায় চাঁদপুর সদরের বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-২ গোলে হাজিগঞ্জের বরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।আর বিকাল ৩ টায় বঙ্গমাতার খেলায় শাহরাস্তির শোরসাক যুক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫-০ গোলে মতলব দক্ষিণের নওগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে এবং বঙ্গবন্ধুর খেলায় শাহরাস্তির উয়ারুক সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে মতলব দক্ষিণের উত্তর আঁচলছিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

টুর্নামেন্টের খেলায় ধারাভাষ্যকার হিসেবে দর্শক মাতিয়ে রাখেন ফরিদগঞ্জের পশ্চিম বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ মাহফুজুর রহমান।১১ ডিসেম্বর পর্যায়ক্রমে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতার খেলায় সকাল ১১ টায় গ্রুপ “সি” এর খেলায় মতলব উত্তর বনাম হাইমচর অংশ নেবে এবং বিকাল ৩ টায় ফরিদগঞ্জ বনাম কচুয়ার মধ্যে গ্রুপ “ডি” এর খেলা অনুষ্ঠিত হবে।

পরদিন ১২ ডিসেম্বর সকাল ১১ টায় সেমিফাইনালে ‘ক’ পর্বের খেলায় এ গ্রুপ বিজয়ী বনাম সি গ্রুপ বিজয়ী অংশ নেবে এবং ‘খ’ পর্বের খেলায় বি বিজয়ী এর সাথে ডি বিজয়ী দল অংশ নেবে।১৩ ডিসেম্বর বিকাল ৩ টায় ‘ক’ এবং ‘খ’ বিজয়ী দল ফাইনালে অংশ নেবে।

প্রতিবেদক:আনোয়ারুল হক
১১ ডিসেম্বর,২০১৮

Leave a Reply