Home / আরো / খেলাধুলা / বৃষ্টির হাতেই টাইগারদের সিরিজ জয়ের স্বপ্ন!

বৃষ্টির হাতেই টাইগারদের সিরিজ জয়ের স্বপ্ন!

টানা বৃষ্টিতে ভেসে যাচ্ছে চট্টগ্রাম। রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১১০ দশমিক ৮ মিলিমিটার। এমন মুষলধারে বৃষ্টি সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সেই স্বপ্নে চোখ।

সোমবার (৪ সেপ্টেম্বর) থেকে শুরু হবে চট্টগ্রাম টেস্ট। তবে রোববার (৩ সেপ্টেম্বর) বিকেল থেকে বৃষ্টির তোপ কমে আসার সম্ভাবনা থাকলেও বৃষ্টির পূর্বাভাস আছে আগামী দিনগুলোতেও। ফলে বৃষ্টির কারণে ম্যাচটা বাধাগ্রস্ত হওয়ার শঙ্কা খুব ভালোমতোই রয়ে গেছে।

রোববার (৩ সেপ্টেম্বর) সকাল থেকেই দফায় দফায় ভারি বর্ষণ হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। নির্ধারিত সময়ে অনুশীলনেও নামতে পারেননি বাংলাদেশের ক্রিকেটাররা। দুপুর সাড়ে ১২টা নাগাদ বৃষ্টি থামার পর অবশ্য মাঠে আনাগোনা শুরু হয়েছে ক্রিকেটারদের।

ইনডোরে অনুশীলন করতে করতেই মাঠ পরিদর্শনে এসেছেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। বুঝে নেওয়ার চেষ্টা করছেন পিচের গতিপ্রকৃতি।

এর আগে বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ দল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পৌঁছায়। তবে মাঠ ভেজা থাকায় অনুশীলন শুরু হতে কিছু সময় দরকার বলে জানিয়েছেন কিউরেটর জাহিদ রেজা।

জাহিদ রেজা বলেন, বৃষ্টি থেমে গেছে এখন। বৃষ্টি যদি আর না হয়, কিছু সময় পার হলে অনুশীলনে নামতে পারবেন ক্রিকেটারেরা। বাংলাদেশের পর বেলা একটায় অস্ট্রেলিয়া দল অনুশীলনে যাবে।

ভারী বৃষ্টি না হলে সোমবার (৪ সেপ্টেম্বর) ম্যাচেও খুব একটা সমস্যা হবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সে ক্ষেত্রে আবহাওয়া দপ্তরের দিকে তাকিয়ে রয়েছে সবাই।

পতেঙ্গা আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, শনিবার (২ সেপ্টেম্বর) রাত থেকে থেমে থেমে মাঝারি থেকে ভারী মাত্রার বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে বজ্রপাতও ছিল সকালের দিকে। তবে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

আবহাওয়া দপ্তরের কর্তব্যরত আবহাওয়াবিদ আতিকুর রহমান বলেন, ‘রোববার (৩ সেপ্টেম্বর) বিকেল থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সোমবারও (৪ সেপ্টেম্বর) এ রকম বৃষ্টির সম্ভাবনা নেই। আমার মনে হয় খেলা হবে। হয়তো একটু দেরি হবে।’

এই আবহাওয়াবিদের মুখে ফুল-চন্দন পড়ুক—এমনটিই প্রত্যাশা ক্রীড়ামোদীদের। ১-০-তে এগিয়ে যাওয়া বাংলাদেশ যে অজিদের একটি ধবলধোলাই দিয়ে ইতিহাস তৈরির জন্য মুখিয়ে রয়েছে!

বৃষ্টির আশঙ্কা ছিল ঢাকা টেস্টেও। দু’দিন বৃষ্টির কারণে অল্প সময়ের জন্য বন্ধও রাখতে হয়েছিল মাঠের লড়াই। তবে শেষপর্যন্ত বড় কোনো বিপত্তি ছাড়াই শেষ হয়েছিল বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি।

বাংলাদেশ পেয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টজয়ের স্বাদ। এবার সিরিজ জয়ের স্বপ্ন বুকে নিয়ে চট্টগ্রামে পা রেখেছেন সাকিব-মুশফিকরা। এবার দেখা যাক, অস্ট্রেলিয়াকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত হয় কিনা!

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ০৭ : ৪৫ পিএম, ৩ সেপ্টম্বর ২০১৭, রোববার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Sabbir-cricketer

দেড় লাখ টাকা জরিমানার মুখে পড়লেন আইকন সাব্বির

প্রথম ...