Home / আরো / খেলাধুলা / জয়ের পথে বাংলাদেশ
ফাইল ছবি

জয়ের পথে বাংলাদেশ

চার দিনের এক মাত্র ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। আইরিশরা তাদের দ্বিতীয় ইনিংসে ২১৩ রানে গুটিয়ে গেলে টাইগারদের লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৩২ রান।

অবশ্য এরই মধ্যে ১১ ওভার খেলে দিন শেষে ২৭ রান তুলতে ২ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ দল। বৃষ্টির কারণে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখন পর্যন্ত মাঠে গড়াইনি চতুর্থ দিনের ম্যাচ।

এর আগে গতকাল বাংলাদেশের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান জাকির হাসান (৪) ও নাজমুল হোসেন শান্তকে (০) ফেরান ম্যাকব্রাইন। আর এতেই বিরাট ধাক্কা খায় স্বাগতিকরা। তবে আশার কথা হলো, অপরাজিত আছেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা সাদমান ইসলাম ১৪ রানে। তার পাশে আছেন আল আমিন।

আজ বাংলাদেশের সামনে লক্ষ্য ৮ উইকেটে ১০৫ রান। গতকাল সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে এর আগে আয়ারল্যান্ড এ দলের ২৫৫ রানের জবাবে বাংলাদেশ দল প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৩৭ রান।

৬ উইকেটে ৩২২ রান নিয়ে খেলতে নেমে মাত্র ১৪ রান যোগ করে ৪ উইকেট হারায় স্বাগতিকরা। সাদমান ১০৮ ও নাজমুল হোসেন ৬৯ ছাড়া নুরুল হাসান সোহান করেন ৫৪ রান। ইয়াসির আলী ও মেহেদী হাসান করেন ৩৫ রান করে। ম্যাকব্রাইন ও ডকরেল নেন ৩টি করে উইকেট।

এরপরে ৮২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে সফরকারী আইরিশরা। ওপেনার জেমস শ্যানন একাই ৯০ রান করলেও তারা অলআউট হয়ে যায় ২১৩ রানে। আয়ারল্যান্ডের এমন গুটিয়ে যাওয়ার পেছনে ভূমিকা রাখেন স্পিনার সানজামুল ইসলাম। তিনি একাই নেন ৫ উইকেট। ৫০ ওভারের মধ্যে ২৩ ওভার বল করেন তিনি। এতে ৯০ রান দেন তিনি।

এ ছাড়া ১১ ওভার বল করে ৪৮ রান দিয়ে ৩ উইকেট নেন মেহেদী হাসান। পেসার কামরুল ইসলাম রাব্বি ২৫ রান দিয়ে কোনো উইকেট পাননি।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫০ এএম, ১৪ অক্টোবর, ২০১৭ শনিবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসি যেভাবে আপনার শরীরের ক্ষতি করছে!

ঘরের ...