Home / উপজেলা সংবাদ / কচুয়া / জনতার শক্তি নিয়েই মাঠে কাজ করি : এসপি শামসুন্নাহার
sp-samsunnahar

জনতার শক্তি নিয়েই মাঠে কাজ করি : এসপি শামসুন্নাহার

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, ‘জনতার শক্তিই সবচেয়ে বড় শক্তি, জনতার শক্তি নিয়েই মাঠে কাজ করতে যাই। মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং এর মতো এ তিনটি সমস্যা সমাধান করতে জনতার শক্তি নিয়ে কাজ করতে হবে। আর এ শক্তিকে বাস্তবে রূপান্তর করতে হলে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কমিটির কার্যক্রম আরো বেশি জোরদার করতে হবে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে কচুয়া থানা পুলিশ ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে মাসিক ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রতিটি মানুষ কমিউনিটি পুলিশিং কমিটির অংশ। মাদক ব্যবসায়ীদের ছাড়িয়ে নিতে যারা তদবীর বা সুপারিশ করবে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অন্য জেলায় কি হচ্ছে, তা’জানার প্রয়োজন নেই । প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের ওপর যা আইন করা হয়, তা’ নিয়ে আমরা চাঁদপুর জেলার আইন শৃঙ্খলা উন্নয়নে কাজ করছি। ট্রাক্টর ট্রলি বন্ধ মানেই কারো পেটে লাথি মারা নয়। ট্রাক্টর চলাচল সরকারি ভাবে সম্পূর্ণ নিষিদ্ধ। সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতেই আমরা ট্রাক্টর আটক করছি।

এসপি বলেন, থানায় জিডি বা অভিযোগ করতে সরকারি ফি ব্যতীত অতিরিক্ত টাকা পয়সা লাগেনা। কেউ টাকা দাবি করলে আমাকে জানাবেন। মাদকের বিরুদ্ধে যারা পুলিশকে সহযোগিতা করবে তাদের প্রত্যেককে পুরস্কৃত করা হবে। যারা প্রকাশ্যে সিগারেট প্রাণ করে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কচুয়ার ইনচার্জ একেএমএস ইকবাল এর সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক তদন্ত মো. শামছুল হকের পরিচালনায় সময় বক্তব্য রাখেন, হাজীগঞ্জ সার্কেল মো. মনজিল হোসেন, সাচার চেয়ারম্যান ওচমান গণি মোল্লা, পাথৈর চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল, সহদেবপুর চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ, সহদেবপুর চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রাণধন দে, প্রেসক্লাব সহ-সভাপতি রাকিবুল হাসান, আলমগীর তালুকদার, আব্দুল হক মাস্টার, ইউপি সদস্য সফিকুর রহমান, শান্তা ইসলাম, কড়ইয়া কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি জিএম খোরশেদ আলম, গোহট উত্তর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন বাটা, আব্দুল মালেক পাটোয়ারী, আব্দুল কুদ্দুস, উপজেলা ছাত্র লীগের সহ-সভাপতি মাহাবুবে রাব্বানি মানিক, সাবেক ছাত্র লীগ নেতা সফিকুর রহমান চৌধুরী ও সোহেল রানা প্রমুখ।

ওপেন হাউজ ডে শেষে রাত ৭টার দিকে উপস্থিত বক্তাদের অভিযোগের ভিত্তিতে এসপি শামসুন্নাহার পুলিশ ফোর্স নিয়ে কচুয়া পৌরসভাধীন করইশ বড় বাড়ির অধিবাসী মাদক ব্যবসায়ী মনির হোসেনের গৃহে গিয়ে তার স্ত্রী সুমি বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন এবং তোফায়েল হোসেন নামের আর এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে থানার মুন্সি মো. শিব্বির হোসেনকে তাৎক্ষণিক পুলিশ লাইনে ক্লোজ করেন।

একই দিনে কচুয়া থানা পুলিশকে আইন শৃঙ্খলাসহ বিভিন্ন সময় মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে সহযোগিতা করায়, কাদলা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মাহাবুব আলম, গোহট উত্তর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম, পৌর কাউন্সিলর আমিনুল ইসলাম, ইউপি সদস্য জহির মোল্লা, সফিকুর রহমান ও খোদেজা বেগমসহ প্রত্যেককে নগদ ১ হাজার টাকা করে সম্মাননা পুরস্কৃত করা হয়।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ১৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply