Home / চাঁদপুর / ১ হাজার দরিদ্র পরিবারকে ড্যাফোডিল ফাউন্ডেশনের চেক বিতরণ
daffodil-poor-thobil

১ হাজার দরিদ্র পরিবারকে ড্যাফোডিল ফাউন্ডেশনের চেক বিতরণ

ড্যাফোডিল ফাউন্ডেশন জীবিকা চাঁদপুর-২ প্রকল্পের উদ্যোগে ১ হাজার দরিদ্র পরিবারের মাঝে তহবিল হস্তান্তর ও মতবিনিময় সভা মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুর ৩ টায় বাবুরহাট মডেল টাউন ড্যাফোডিল স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

যাকাত ভিত্তিক অর্থ ব্যবস্থার মাধ্যমে মানব উন্নয়ন কর্মসূচচির এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, প্রত্যেক ধর্মই মানুষকে ভালো কথা বলা হয়েছে। তাই সকলে মিলে ভালোর পিছে ছুটতে হবে। পবিত্র কোরআনে বলা হয়েছে যাকাত দেওয়ার কথা। আল্লাহ তায়ালা বলেছেন, তুমি তোমাকে এমন স্থানে নিয়ে যাও, যাতে তুমি নিজে থেকে দান করতে পারো। আর তার উদাহরণ হলেন এই এলাকার সন্তান সবুর খান। তিনি নিজেকে এগিয়ে নিয়ে গেছেন। এবং এই এলাকার গরিব মানুষদের সাবলম্ভি করার জন্য কাজ করে যাচ্ছেন। দেশ এখন অনেক এগিয়ে গেছে, পিছিয়ে থাকার সময় নেই।

তিনি আরো বলেন, আমরা এক সময় শোসিত জাতি ছিলাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীনতা অর্জন করে। তাঁর নেতৃত্বে যখন এই দেশটি এগিয়ে যাচ্ছিল, তখনই একটি চক্র এই দেশকে পিছিয়ে রাখার জন্য বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে হত্যা করে। বর্তমানে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তারই ধারবাহীকতায় চাঁদপুরে নির্বাচনের আগে শতভাগ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে। জননেত্রী শেখ হাসিনার আমলে এই দেশে যে উন্নয়ন হয়েছে, তা অন্য কারো পক্ষে করা সম্ভব নয়

ড্যাফোডিল ফাউন্ডেশন ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, জিবিকা চাঁদপুর-২ এর প্রজেক্ট ম্যানেজার মো. মেহেদী হাসান খান, সুবিধাভোগিদের মধ্যে বক্তব্য রাখেন জীবিকা চাঁদপুর-২ এর সদস্য নাসরিন বেগম।

ড্যাফোডিল গ্রুফের জুনিয়র ইনস্টাক্টর বিএসডিআই মাজহারুল হকের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শহীদ উল্লাহ মাস্টার, ড্যাফোডিল কলেজের অধ্যক্ষ জামশেদুর রহমান, স্কুলের অধ্যক্ষ মো. নুর খান, আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ খান, যুগ্ম সম্পাদক আজিজ খান, সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজী, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইবরাহিম খলিল, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ন কবির সুমন প্রমুখ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
১৬ অক্টোবর, ২০১৮

শেয়ার করুন

Leave a Reply