Home / চাঁদপুর / চাঁদপুরে পূজামণ্ডপ পরিদর্শনে জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও উদযাপন কমিটি
puja-udjapon-porishod

চাঁদপুরে পূজামণ্ডপ পরিদর্শনে জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও উদযাপন কমিটি

চাঁদপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সম্মিলিতভাবে বিভিন্ন উপজেলায় পূজামণ্ডপ পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেল ৩টা থেকে রাত পর্যন্ত তাঁরা চাঁদপুর মতলব দক্ষিণ উত্তর উপজেলা, কচুয়া উপজেলা, শাহরাস্তি উপজেলা ও হাজীগঞ্জ উপজেলার বেশ কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শন করেন।

এসময় নেতৃবৃন্দরা প্রতিটি পূজামণ্ডপে ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং সংক্ষিপ্ত আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন।

পূজামণ্ডপ পরিদর্শনে উপস্থিত ছিলেন, চাঁদপুর -৫ (শাহরাস্তি উজেলা) সংসদ সদস্য মেজর রফিকুল ইসলাম বীর উত্তম, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহা।

মেজর রফিকুল ইসলাম বীর উত্তম বক্তব্যে বলেন, শুধুমাত্র ধর্মের উপর ভিত্তি করে একটি রাষ্ট্র টিকে থাকতে পারে না। একটি রাষ্ট্র টিকে থাকে সকল ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির বন্ধনে। সেটি উপলব্ধি করেছেন বলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। অশুভ শক্তির বিণাশ হয়ে শুভ শক্তির বিজয় হয়েছে বলেই আজকে আমরা মাথা উচু করে স্বাধীন রাষ্ট্রে বাস করতে পারছি।

তিনি আরো বলেন, বর্তমানে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মুক্তিযুদ্ধের ও অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাচ্ছে। বর্তমান বাংলাদেশে সকল নাগরীকের সমান অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ যতদিন রাষ্ট্রক্ষমতায় থাককে ততদিন বাংলাদেশে সকল ধর্মের-বর্ণের মানুষের সমান অধিকার প্রতিষ্ঠিত থাকবে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, মানুষকে ভালোবাসার মাঝে যে ঐশ্বরিক তৃপ্তি রয়েছে তা সবাই উপলব্ধি করতে পারে না। যারা পারে তারা পারেই। অসুন আমরা মানুষকে ভালোবাসি। মানুষে মানুষে সম্প্রীতি আরো এগিয়ে নেই।

তিনি আরো বলেন, বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনা খুবই সুদৃঢ়। জাতির পিতার স্বপ্নপূরণে এই পূজাও একটি উপলক্ষ। আমাদের সম্প্রীতির বাংলাদেশ আরও এগিয়ে যাক এই প্রত্যাশা করছি।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, চাঁদপুরে প্রতিটি ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির বন্ধন খুব ভালো অবস্থানে আছে। যা গর্ব করার মতো। প্রীতির এ বন্ধন অক্ষুণ্ণ থাকুক, এটাই আমাদের কাম্য।

তিনি আরো বলেন, চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন রয়েছে। আপনারা আমাদের সার্বিকভাবে সহযোগিতা করবেন। আপনাদের যে কোনো ভালো কাজে আমাকে পাশে পাবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু একটি ক্ষুধা, দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশের স্বপ্ন নিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। যে বাংলাদেশে সাম্প্রদায়িকতা থাকবে না। বর্তমানে জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল করে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে।

তিনি আরো বলেন, চাঁদপুর একটি সম্প্রীতির জেলা। এখানে সাম্প্রদায়িকতার কোনো চিহ্ন নেই। আমরা সবাই মানুষ। ধর্ম যার যার উৎসব সবার। তাই আমরা সবাই মিলেমিশে উৎসব। করবো।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ বিশ্বের বুকে একটি সম্প্রীতির দেশ হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছে। এদেশে এখন প্রতিটি ধর্মের মানুষ অত্যান্ত শান্তিপূর্ণ ভাবে যার যার ধর্ম পালন করতে পারছে। তাই আগামী নির্বাচনেও নৌকার বিজয় নিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে। কারণ আওয়ামী লীগ অসাম্প্রদায়িকতার কথা বলে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়।

মতলব দক্ষিণ উপজেলায় শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দীরে সংক্ষিপ্ত আলোচনায় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কিশোর কুমার ঘোষের সভাপতিত্বে ও মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যমল চন্দ্র দাশের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সদস্য অনিসুজ্জামান চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক চন্দন কুমার সাহা, শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দীরে পূজা কমিটির সভাপতি স্বজল ঘোষ, সাধারণ সম্পাদক আশিষ কুমার সরকার প্রমুখ।

চাঁদপুরের কচুয়া উপজেলার কড়ইয়া সর্জনীন দূর্গা মন্দিরে সংক্ষিপ্ত আলোচনায় উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনি ভূষন মজুমদারের সভাপতিত্বে ও। সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সাহার পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেহরাব হোসেন চৌধুরী, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকাবুল হাসান, উপজেলা হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণদন দেব, সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্ধার প্রমুখ।

শাহরাস্তি উপজেলায় মেহের কালিবাড়ি মন্দিরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টু, পৌরসভার মেয়র আব্দুল লতিফ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল বন্ধু ভট্টাচার্য, সাধারণ সম্পাদক অম্রিত লাল মজুমদার। এসময় শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহআলম, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

হাজীগঞ্জ উপজেলায় লক্ষ্মী নারায়ন জিউর মন্দীরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আব্দুস রশিদ, পৌর মেয়র আসম মাহাবুব আলম লিপল, হাজীগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রহিদাস বণিক, সাধারণ সম্পাদক শমির লাল দত্ত প্রমুম।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৬ অক্টোবর, ২০১৮

Leave a Reply