Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / চাঁদপুরে ঈদে মিলাদুন্নবীতে জশনে জুলুছ উদযাপন
josne-julus

চাঁদপুরে ঈদে মিলাদুন্নবীতে জশনে জুলুছ উদযাপন

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে চাঁদপুর শহরে জশনে জুলুছ বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়েছে। বুধবার (২১ নভেম্বর) চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বেলা সাড়ে ১১টায় জশনে জুলুছ বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ এসে শেষ হয়।

পরে মিলাদ-কিয়াম, দোয়া মোনাজাত ও তবররুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

কয়েক হাজার নবীপ্রেমিক সুন্নী মুসলমান জুলুছে অংশ নিয়ে ‘মারহাবা ইয়া রাসুলাল্লাহ, মারহাবা ইয়া হাবীবাল্লাহ’, ‘ইয়া নাবী সালামু আলাইকা,’ ‘তোরা দেখে যা আমেনা মায়ের কোলে’ ইত্যাদি নাতে রাসুল ও দুরূদ শরীফ সমবেত কণ্ঠে গেয়ে আকাশ-বাতাস মুখরিত করে তোলে।

এদিকে কয়েক হাজার নবীপ্রেমিক সুন্নী মুসলমান জুলুছে অংশ নিয়ে ‘মারহাবা ইয়া রাসুলাল্লাহ, মারহাবা ইয়া হাবীবাল্লাহ’, ‘ইয়া নাবী সালামু আলাইকা,’ ‘তোরা দেখে যা আমেনা মায়ের কোলে’ ইত্যাদি নাতে রাসুল ও দুরূদ শরীফ সমবেত কণ্ঠে গেয়ে আকাশ-বাতাস মুখরিত করে তোলে।

জুলুছের পূর্বে শহীদ মিনার প্রাঙ্গণে জমায়েত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তারা বলেন, ঈদে মিলাদুন্নবী (দঃ) হচ্ছে রাহমাতুল্লিল আলামীন প্রিয় নবী (দঃ)-এর শুভাগমন দিবসে ঈদ তথা আনন্দ উদযাপন করা।

এটা কোরআন, সুন্নাহ, ইজমা, কিয়াস এবং চার মাজহাবের স্বীকৃত একটি মহাপুণ্যময় দিবস। অথচ মুসলমাননামধারী একটি গোষ্ঠী মিলাদ-কিয়াম তথা ঈদে মিলাদুন্নবীকে বিদআত, শিরক ইত্যাদি মনগড়া ফতোয়া দিযে সরলমনা মুসলমানদের বিভ্রান্ত করছে।

বক্তারা বলেন, ঈদে মিলাদুন্নবী (দঃ) হচ্ছে রাহমাতুল্লিল আলামীন প্রিয় নবী (দঃ)-এর শুভাগমন দিবসে ঈদ তথা আনন্দ উদযাপন করা। এটা কোরআন, সুন্নাহ, ইজমা, কিয়াস এবং চার মাজহাবের স্বীকৃত একটি মহাপুণ্যময় দিবস।

অথচ মুসলমাননামধারী একটি গোষ্ঠী মিলাদ-কিয়াম তথা ঈদে মিলাদুন্নবীকে বিদআত, শিরক ইত্যাদি মনগড়া ফতোয়া দিযে সরলমনা মুসলমানদের বিভ্রান্ত করছে। ওলামায়ে কেরাম বলেন, যাদের অন্তরে নবীর প্রতি প্রেম-ভালোবাসা নেই, তাদের মাঝে মানবতা কখনো স্থান পায় না। আর যার মাঝে মানবতাবোধ থাকে না সেই জঙ্গি, সন্ত্রাসী ও নির্দয়-নিষ্ঠুর হয়।

ওলামায়ে কেরাম বলেন, যাদের অন্তরে নবীর প্রতি প্রেম-ভালোবাসা নেই, তাদের মাঝে মানবতা কখনো স্থান পায় না।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
২১ নভেম্বর ২০১৮৭, বুধবার
ডিএইচ

Leave a Reply