Home / চাঁদপুর / চাঁদপুরের ৮৭ প্রতিষ্ঠান প্রধানের কুমিল্লায় প্রশিক্ষণ শুরু
Edu ministry

চাঁদপুরের ৮৭ প্রতিষ্ঠান প্রধানের কুমিল্লায় প্রশিক্ষণ শুরু

শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে আজ (৬ জুন) সকাল ৯ টায় কুমিল্লা কোর্টবাড়ি শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়ে চাঁদপুর সদরের প্রতিষ্ঠান প্রধানদের কুমিল্লায় ৬ দিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে। যা আগামি ১১ জুন পর্যন্ত চলবে।

এতে চাঁদপুর সদরের ৮৭ টি মাধ্যমিক স্তরের স্কুল ও মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধানগণ অংশগ্রহণ করেছেন বলে সংশ্লিষ্ঠ একটি সূত্র চাঁদপুর টাইমসকে জানিয়েছেন। প্রতিদিন ৯ টা থেকে ৪ টা পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এ প্রশিক্ষণ কোর্সটি বাস্তবায়ন করছে।

এদিকে চাঁদপুরে মাধ্যমিক স্তরের বিষয়ভিত্তিক শিক্ষক শিক্ষাকার্যক্রম বিষয়ক ৬ দিনব্যাপি এ প্রশিক্ষণ চলছে। এর প্রথম ব্যাচ ১৯ মে শুরু হয়ে ২৪ মে শেষ হয়। ২য় ব্যাচ ২৫ মে শুরু হয়ে ৩০ মে শেষ হয়। ৩১ মে তৃতীয় ব্যাচ শুরু হয়ে ৫ জুন শেষ হয়েছে। ৬ জুন থেকে ১১ জুন পর্যন্ত ৪র্থ ব্যাচ চলবে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও মাতৃপীঠ সরকারি বালিকা বিদ্যালয়ে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম চলছে। ঈদের ছুটির পর ২৩ জুন থেকে ২৮ জুন পর্যন্ত ৫ম ব্যাচ পুনরায় শুরু হবে।

মাধ্যমিক স্তরের বাংলা, ইংরেজি, সমাজ, গণিত ও বিজ্ঞান বিষয়ে ওই দুটি বিদ্যালয়ে এ প্রশিক্ষণ চলছে। প্রতিটি বিষয়ে চাঁদপুরের বিভিন্ন উপজেলা থেকে মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত প্রায় ৩০ জন করে শিক্ষক-শিক্ষিকাগণ এ প্রশিক্ষণ কোর্সগুলোতে অংশগ্রহণ করছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে শিক্ষা অধিদপ্তরের সেসিপ এর বাস্তবায়নে এবং চাঁদপুর মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক ব্যবস্থাপনা ও দিক নির্দেশনায় এ প্রশিক্ষণ কার্যক্রমটি চলছে।

আবদুল গনি
আপডেট,বাংলাদেশ সময় ২:১৫ পিএম, ৬ জুন ২০১৮,বুধবার

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

Shikkah Prokushol

চাঁদপুরে এমপিদের ডিও লেটারে শিক্ষা প্রকৌশলের ব্যাপক প্রকল্প গ্রহণ

চাঁদপুরে ...