Home / রাজনীতি / কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে কুমিল্লার আদালত। সোমবার (৯ অক্টোবর) দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা বেগম এ আদেশ দেন।

কুমিল্লা জেলা পিপি মুস্তাফিজুর রহমান লিটন ষিয়টি নিশ্চিত করেছেন।

এ মামলায় আদালতে হাজির হয়ে অধিকাংশ অভিযুক্ত আদালতে হাজির হয়ে জামিন নিলেও বেগম খালেদা জিয়াসহ কয়েকজন জামিন নেননি। আদালতে হাজির হয়ে জামি না নেয়ায় পলাতক হিসেবে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়।

আদালত সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো-ব- ১৪-৪০৮০) চৌদ্দগ্রামের জগমোহনপুর নামকস্থানে পৌঁছুলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য কওে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে ওই বাসের আট ঘুমন্ত যাত্রী নিহত হন। দগ্ধ হন আরো ২০ যাত্রী।

বাসের ৮ ঘুমন্ত যাত্রীকে পুড়িয়ে মারার ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, সালাউদ্দিন আহমেদ এবং মামলার প্রধান আসামী জামায়াতের সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ ৭৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদি হয়ে থানায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করেন। দুটি মামলায় দুই বছর এক মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ৭৮ জনের বিরুদ্ধে গত ২০১৬ সালের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মামলায় অভিযুক্ত ১২ জনসহ ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা
: আপডেট, বাংলাদেশ ০৭:০৩ পিএম, ০৯ অক্টোবর, ২০১৭ সোমবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

Maya-chodhuary

আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে : ত্রাণমন্ত্রী

দুর্যোগ ...