Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় গভীর নলকূপের পানিতে কৃষকের মুখে হাসি
Meghdhair

কচুয়ায় গভীর নলকূপের পানিতে কৃষকের মুখে হাসি

চাঁদপুরের কচুয়া উপজেলা পৌর সদরের অদূরে পল্লীতে উত্তর পশ্চিমে অবস্থিত মেঘদাইরসহ আশে পাশের গ্রামের মাঠের জমিতে চলতি মৌসুমে ইরি-বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটেছে।

মেঘদাইর গ্রামের অধিবাসী ও বিশিষ্ট ঠিকাদার মো. গোলাম কাদের মামুনের পরিচালনায় গভীর নলকূপের পানিতে এবং চলতি বছর আবহাওয়া অনুকুলে থাকায় ইরি ধানের বাম্পার ফলন হয়েছে।

জানাগেছে, মেঘদাইর গভীর নলকূপের আওতায় এ বছর মেঘদাইর, বাচাঁইয়া, মনপুরা গ্রামের কৃষকবৃন্দ এ গভীর নলকূপের আওতায় প্রায় ১৫০ একর ধান চাষ করা হয় এবং গভীর নলকূপের পরিচালকদের আন্তরিকতায় ও ধানের জমিতে ন্যায্য দামে পানি দেয়ার সুযোগ পাওয়ায় প্রতি বছর ইরি ধান চাষে আগ্রহী হয়ে পড়েছে কৃষকরা।

সরেজমিনে দেখা গেছে, গত কয়েকদিন ধরে ইরি-বোরো ধান কাটার ধুম পরেছে। বিশেষ করে আবহাওয়া অনুকুলে থাকায় কৃষকরা দিন-রাত ধান ঘরে তোলা নিয়ে ব্যাস্ত হয়ে পরেছে। স্থানীয় কৃষক মফিজ,মকবুল, জাহাঙ্গীর, রফিক, সোলেমান, মাও. সোলেমানসহ বেশ কিছু কৃষক জানান, মেঘদাইর গভীর নলকূপের পরিচালক (ম্যানেজার) মো. গোলাম কাদের মামুনের সার্বিক সহযোগিতায় পরিচালিত গভীর নলকূপের পানি সরবরাহের ফলে এবং আবহাওয়া অনুকূলে থাকায় এ মাঠে মোটামুটি ভালো ইরি-বোরো ধানের ফলন হয়েছে।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া

Leave a Reply