Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে এম এ হান্নানের বহিস্কারাদেশ প্রত্যাহার পর নেতা-কর্মীর ফুলেল শুভেচ্ছা

ফরিদগঞ্জে এম এ হান্নানের বহিস্কারাদেশ প্রত্যাহার পর নেতা-কর্মীর ফুলেল শুভেচ্ছা

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব এম এ হান্নানের বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। সোমবার (১২ নভেম্বর) দুপুরে উক্ত বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়। বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত পত্রের মাধ্যমে আলহাজ্ব এম এ হান্নানের বহিস্কারাদেশ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে বিএনপির দলীয় মনোনয়ন বিক্রি চলাকালীন ও চুড়ান্ত প্রার্থী ঘোষনার পূর্বে ফরিদগঞ্জে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এম এ হান্নানের বহিস্কারাদেশ প্রত্যাহার করায় জনসাধারণ, দলীয় নেতা-কর্মী ও তার অনুসারীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

দুপুরে বহিস্কারাদেশ প্রত্যাহারের সংবাদ পেয়ে আলহাজ্ব এমএ হান্নানের বাড়িতে বিএনপির নেতা-কর্মীরা দলবেধে গিয়ে ভিড় জমায়। এসময় নেতাকর্মীরা এমএ হান্নানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় এবং মিষ্টি বিতরণ করে। পরে শোকরানা দোয়ার আয়োজন করা হয়। এছাড়া বিভিন্ন মসজিদে শোকরানা দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

বহিস্কার আদেশ প্রত্যাহারের পর আলহাজ¦ এমএ হান্নান এক প্রতিক্রিয়ায় বলেন, ‘বহিস্কারাদেশ প্রত্যাহার করায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান, স্থায়ী কমিটি ও নির্বাহী কমিটির সকল পর্যায়ের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। কেন্দ্রিয় নেতৃবৃন্দ ফদিগঞ্জের রাজনীতির বাস্তব পরিস্থিতি বিচার বিশ্লেষন করে জনগণের মতামতকে মূল্যায়ন করে যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে বলে আমি মনে করি।’

এসময় উপস্থিত ছিলেন খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিদগঞ্জ-এর সভাপতি ও সাবেক মেয়র মো. মঞ্জিল হোসেন, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও ৩নং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মফিজুল ইসলাম চৌধুরী, বিএনপি নেতা ডা. এ কে আজাদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম নজু, বিএনপি নেতা ও সমাজসেবক আবু জাফর খসরু মোল্লা, উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আরিফ পাটওয়ারী, জেলা যুবদলের সহকৃষি বিষয়ক সম্পাদক মাসুদ আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য জামাল মিজি, ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম বুলু, বিএনপি নেতা সাইফুল ইসলাম, ফারুক মিয়াজী, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আমির হোসেন, যুবদল নেতা মহসিন, উপজেলা ছাত্রদলের নেতা সালাউদ্দিন মিঠু, বিএনপি নেতা মাসুদ মেম্বার, হারুন গাজী, বিএনপি নেতা ইউনুছ বেপারী প্রমুখ।
প্রাপ্ত তথ্যমতে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে আলহাজ¦ এমএ হান্নানকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক অব্যাহতি প্রত্যাহার করা হয়।

উল্ল্যেখ বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এমএ হান্নান মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি চাঁদপুর-৪ আসন ফরিদগঞ্জে বিএনপির মনোনয়ন প্রত্যাশী। মঙ্গলবার ১৩ নভেম্বর দুপুর ১২টার সময় নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে নেতা-কর্মীদের সাথে নিয়ে তিনি দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে।

প্রতিবেদক: আতাউর রহমান সোহাগ

Leave a Reply