চাঁদপুর মেঘনা মোহনায় রাতের আঁধারে ট্রলারডুবি : নিখোঁজ ২

চাঁদপুর পদ্মা-মেঘনা মোহনার পুরাণবাজার অংশে ২৫ আগস্ট রাতে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে দু’জন নিখোঁজের খবর পাওয়া গেছে। স্থানীয় জেলে ও অন্য ট্রলারের সহায়তায় মাঝিসহ ৭ জনকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃতদের মধ্যে চাঁদপুর সদরের চান্দ্রা এলাকার বাবুল শেখের শরীফ শেখ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ড. সুজাউদ্দোলা রুবেল।

তিনি জানান, সন্ধ্যায় ট্রলাডুবির ঘটনায় আমাদের জানামতে ৭ জনকে উদ্ধার করা হয়েছে, এদেরই একজন শরীফ শেখ এখান থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর (নতুন বাজার) এর উপ-সহকারী পরিচালক ঘটনার সত্যতা নিম্চিত করে চাঁদপুর টাইমসকে জানান, ‘চাঁদপুর সদর উপজেলার আখনের হাট এলাকা থেকে ৭ যুবক ও দুই মাঝিষহ একটি ট্রলারে করে মাদ্রাসা ঘাটের দিকে আসতেছিলো। ট্রলারটি পুরাণবাজার অংশে আসলে হঠাৎ মেঘনা নদীর তীব্র স্রোতের কবলে পড়ে ডুবে যায়। যাত্রীদের ডাক-চিৎকারে আরেকটি ট্রলার এগিয়ে এসে তাদের উদ্ধার করে হরিসভা মন্দির এলাকায় নামিয়ে দেয়। এদের মধ্যে দু’জন নিখোঁজ রয়েছে।’

তিনি আরো জানান, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭ সদস্য বিশিষ্ট একটি ডুবরিদল নিয়ে ঘটনাস্থলে যাই। কিন্তু নদীর তীব্র স্রোতের কারণে উদ্ধার অভিযান চালানো সম্ভব হয়নি।’

এদিকে খবর পেয়ে চাঁদপুর নৌৗ-পুলিশ ও পুরাণবাজার ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অপরদিকে নিখোঁজদের স্বজনরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও নদীপাড়ে আহাজারি করতে দেখা গেছে।

প্রতিবেদক- মুসাদ্দেক আল আকিব
২৫ আগস্ট ২০১৯

Share