Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / সারাদেশ / ভাইরাল হওয়া সেই আলোচিত নারী বহিস্কার

ভাইরাল হওয়া সেই আলোচিত নারী বহিস্কার

কিন্তু এগুলো ভাইরাল হবে না ভাইরাল হবে রিকশা ওয়ালা অপরাধী 🐸(সুইটি আফা)😂

Posted by Sylheti Mama on Tuesday, December 11, 2018

আবশেষ সামাজিকমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া সেই সুইটি আক্তার মিনুকে থেকে বহিস্কার করা হয়েছে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ঢাকার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা সম্পাদিকার পদ থেকে সুইটি আক্তার শিনুকে থেকে বহিস্কার করা হয়েছে।

গতকাল বুধবার এক তরুণ রিকশা চালককে প্রকাশ্যে মারধর করতে দেখা যায়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে আলোচনা-সমালোচনা ঝড় বয়ে যায়। এরই প্রেক্ষিতে দল তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। বিষয়টি ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী আব্দুল হারুন নিশ্চিত করেছেন। 

কাজী আব্দুল হারুন বলেন, ‘বেশ কিছুদিন ধরেই তার বিরুদ্ধে নানা অভিযোগ আসছিল। দলীয় কর্মকাণ্ডে তার আচরণ প্রশ্নবিদ্ধ করছিল দলকে। আমরা তাকে এর আগে বারবার সতর্ক করেছি কিন্তু তিনি সংশোধন হননি। বরঞ্চ একই ধরনের ঘটনা ঘটিয়েই যাচ্ছিলেন।’ 

তিনি  বলেন, ‘ঘটনা দিন দিন বেড়েই যাচ্ছিল। ১১ ডিসেম্বর নির্বাহী কমিটির বৈঠকের সিদ্ধান্তে সুইটিকে মহিলা সম্পাদিকা ও প্রাথমিক সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বহিস্কারে উল্লেখ করা হয়, গত কিছুদিন যাবৎ দলীয় কর্মকান্ডে আপনার ঔদ্ধতপূর্ন আচরন ও দলের শৃংখলাভংগনের জন্যে দলের সুনাম বিনষ্ঠ হয়েছে। এ বিষয়ে আপনাকে বার বার সতর্ক করলে ও আপনার আচরণ সংশোধন হয় নাই বরং আপনার উশৃংখলা আচরণ বৃদ্ধি পেয়েছে।

এমতাবস্থায় দলের কার্যনির্বাহী কমিটির জরুরী বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী আপনাকে বহিস্কার করা হলো।

এ নিয়ে গত মঙ্গলবার সামাজিকমাধ্যম ফেসবুকে ‘সাইবার ৭১’ এর অফিসিয়াল পেজে শেয়ার হয়েছে একটি ভিডিও। যে ভিডিও ইতিমধ্যে ভাইরাল।

নানারকম তীর্যক ও নিন্দনীয় কমেন্টে ভরে গেছে ফেসবুক টাইমলাইন।

কে এই নারী! জানা গেছে এর উত্তর। উত্তরটি দিয়েছেন ওই নারী নিজেই। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে তিনি ফেসবুকে নিজের ছবিসহ একটি স্ট্যাটাস পোস্ট করেছেন।

সেখানে তিনি লিখেছেন – আমি সুইটি আক্তার মিনু, সাধারন সম্পাদিকা আওয়ামীলীগ ৭নং ওয়ার্ড রুপনগর ঢাকা আবাসিক এলাকা। আজকে সকালে যে ঘটনা ঘটেছে সেটা একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা।

তিনি অভিযোগ করেন, সকাল বেলার এই ঘটনাকে কেন্দ্র করে ফেসবুকে অনেকেই তার ও তার দলকে নিয়ে অপপ্রচার চালাচ্ছেন।

এরপর তিনি নেটিজেনদের উদ্দেশে হুশিয়ারি দেন এই বলে, যারা অপপ্রচার চালাচ্ছেন তাদের বিরুদ্ধে আমি থানায় মামলা করবো।

স্ট্যাটাসটি দেয়ার পর সামাজিক মাধ্যমে এ নিয়ে বসচা শুরু হয়। আসলেই তিনি আওয়ামীলীগ ৭নং ওয়ার্ড রুপনগর ঢাক আবাসিক এলাকার সাধারন সম্পাদিকা কিনা, নাকি বিষয়টি অপপ্রচার। সেই প্রশ্নের জবাবে তার আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে ইতিমধ্যে। যেখানে দেখা গেছে তিনি তার দলীয় প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

ভিডিওতে দেখা গেছে, ঢাকার এক রাস্তায় দ্রুত গন্তব্যে পৌঁছুতে রিকসাওলায়াকে বারবার তাগিদ দিচ্ছেন এক নারী। রিকশাচালকের প্যাডেলের গতি পছন্দ নয় তার। তিনি ভুলেই বসেছেন যে তিনি গাড়ি নয় রিকসায় চড়েছেন।

এসময় রিকশাচালক জানান, এর চেয়ে বেশি জোরে চালাতে পারবেন না। এতে ক্ষিপ্ত হয়ে ওই নারী চড়াও হন চালকের ওপর। শুরু করেন মারপিট। সপাটে থাপ্পড় দিতে থাকেন রিকশাচালককে। অকথ্য ভাষায় গালিগালাজও করেন।

এ ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় বয়ে যায় ওই নারীর ওপর। 
(কালের কণ্ঠ)

বার্তা কক্ষ

১২ ডিসেম্বর,২০১৮

শেয়ার করুন

Leave a Reply