Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / মন্ত্রীত্ব পেয়ে অহংকারবোধ করতে চাই না : চাঁদপুরে শিক্ষামন্ত্রী
Chandpur-Dipu-moni-

মন্ত্রীত্ব পেয়ে অহংকারবোধ করতে চাই না : চাঁদপুরে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের ওপর আমাদেরকে মন্ত্রীত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার বিশ্বাসে মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবো। মন্ত্রীত্ব পেয়ে অহংকারবোধ করতে চাই না।’

শুক্রবার (১১ জানুয়ারি) চাঁদপুর সদরের তরপুরচন্ডী ইউনয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতা কর্মীদের সাথে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি বিভিন্ন পথসভায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অতি অতি উৎসাহী হয়ে কেউ এমন কোনো কাজ করবে না যাতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। ডা. দীপু মনি এমপি শুক্রবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি, পরীক্ষাসহ সকল ক্ষেত্রে অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘ ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভুত কাজ এবং অন্যায়।’

শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে ডা. দীপু মনি বলেন, ‘যে সকল বিদ্যালয়ে নিয়ম বেধে দেয়া আছে ওই নিয়ম মেনে তারা ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।’

শিক্ষার মানোন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, ‘ বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝড়েপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ ছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সে সব সাফল্য এগিয়ে নিতে আগামি পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে।

এ ছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করা হবে। শিক্ষার মানোন্নয়নে যা কিছু প্রয়োজন তার সব কিছু করা হবে। আর এক্ষেত্রে সকলের সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার আবু জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু প্রমুখ।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
১১ জানুয়ারি , ২০১৯ শুক্রবার

শেয়ার করুন

Leave a Reply