চাঁদপুর

৩ মাসে চাঁদপুরে অগ্নিকাণ্ড ঘটেছে ১শ’ ১১টি

চাঁদপুর জেলায় ২০১৯ সালের জানুয়ারি থেকে মার্চের মোট ৩ মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে ১’শ ১১ টি।বৃহস্পতিবার(৪ এপ্রিল) জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের এক তথ্যে এ খবর পাওয়া যায়।

তথ্যে দেখা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত এক কার্য বিবরণীতে ১শ’১১ টির মতো ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় সক্রিয়ভাবে উদ্ধার কাজ চালিয়ে মানুষের যানমালের নিরাপত্তায় কাজ করেছেন জেলার দমকল বাহিনীর সদস্যরা। এতে তারা মানুষের প্রায় ৩ কোটি ৮১ লক্ষ ২৮ হাজার টাকার মালামাল উদ্ধার করতে পেরেছে। তবে ওই তথ্যে এসব অগ্নি কান্ডে মানুষের ৭৭ লক্ষ ৫৩ হাজার ক্ষতিসাধন হয়েছে বলে দেখানো হয়েছে।

আরো দেখা যায়, দমকল বাহিনীর সদস্যরা শুধু অগ্নিকাণ্ডের ঘটনাতেই নয়। তারা পানিতে ডুবে যাওয়া মালামাল বা প্রাণ রক্ষার কাজেও ব্যাপক ভূমিকা রেখেছেন ।

তথ্যেও দেখা যায়, গত ৩ মাসে জেলায় পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৭ জনের,মৃত দেহ উদ্ধার হয়েছে ৫টি এবং জীবিত দেহ উদ্ধার হয়েছে ১৫ জনের।

চাঁদপুরে অগ্নিকান্ডের ঘটনা রোধের ব্যপারে আপনাদের পদক্ষেপ কি? এমন প্রশ্নের জবাবে জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ ফরিদ হাসান জানালেন, আমরা অগ্নিকান্ডের ঘটনা রোধে জনসচেতনতামূলক সপ্তাহে ২ টি মহড়া দিচ্ছি।বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান করছি এবং আগুন লাগা এড়াতে সচেতনতামূলক লিফলেট বিতরণ অব্যাহত রেখেছি।

করেসপন্ডেট
৪ এপ্রিল,২০১৯

Share