Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / সারাদেশ / ফেরি করে যখন পল্লী বিদ্যুতের সংযোগ বিক্রি
Feri Boddot

ফেরি করে যখন পল্লী বিদ্যুতের সংযোগ বিক্রি

‘বিদ্যুৎ লাগবে, বিদ্যুৎ!’ বিদ্যুৎ অফিসের লোকদের এমন ডাকে প্রথমে আশ্চর্য হতে পারেন। কিন্তু বিষয়টি আশ্চর্যের হলেও সত্য। বিদ্যুৎ এখন ফেরি করে বিক্রি হচ্ছে। ভ্যান গাড়িতে মিটার, তার ও বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে লাইনম্যানরা একেকদিন একেক এলাকায় ছুঁটছেন।

যাদের বাড়িতে বিদ্যুৎ নেই তাদের আর অফিসে না গেলেও চলবে। যোগাযোগ করে তাদের বাড়িতে পৌঁছে যাচ্ছে ‘আলোর ফেরিওয়ালা ’ ব্যানার লাগানো ভ্যান। ঘরে ওয়ারিং করা থাকলে কোনো ঝামেলা ছাড়াই ৫ থেকে ১০ মিনিটের মধ্যে পাওয়া যাচ্ছে বিদ্যুৎ সংযোগ।

সংযোগ ফি ও অন্য খরচ মিলিয়ে গ্রাহককে তাৎক্ষণিক রশিদের মাধ্যমে পরিশোধ করতে হচ্ছে মাত্র ৪শ ৫০ টাকা। বর্তমান সরকারের অঙ্গীকার মোতাবেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে দেলদুয়ার বিদ্যুৎ অফিস।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির দেলদুয়ার জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক বিপ্লব কুমার সরকার বলেন, ‘দেলদুয়ারে প্রায় ৯৮ ভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে গ্রাহকদের বিনামূল্যে খুঁটি, তার ও অন্য সরঞ্জাম প্রদান করা হয়েছে।

প্রতিটি এলাকায় প্রায় বিদ্যুতের লাইন টানানো হয়েছে। খুব শিগগিরই শতভাগ সংযোগ প্রদান করতে সক্ষম হবেন বলেও তিনি জানান।

এ সংক্রান্ত চাঁদপুর টাইমসের আরেকটি প্রতিবেদন পড়ুন-

বার্তা কক্ষ
১২ জানুয়ারি, ২০১৯

শেয়ার করুন

Leave a Reply