Home / চাঁদপুর / চাঁদপুরে ভিটামিন‘এ’প্লাস ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন
চাঁদপুরে ভিটামিন‘এ’প্লাস ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন

চাঁদপুরে ভিটামিন‘এ’প্লাস ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৬ উপলক্ষে সংবাদ সমম্মেলন ১৩ জুলাই বুধবার বিকেল ৩ টায় চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা বিএমএ’র সভাপতি ডা. হারুনুর রশিদ সাগরের সভাপতিত্বে ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার আশ্রাফ আহমেদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, রহিম বাদশা, সার্ভিস মেডিক্যাল অফিসার ডা. রাসেল আহমেদ।

আগামী ১৬ জুলাই সারা দেশে একযোগে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এতে দেশের ৬ থেকে ১১ মাস বয়সী সকল শিশুকে ২ লাখ (আইইউ) একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে ২ লাখ (আইইউ) একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিকটবর্তী টিকাদান কেন্দ্রে খাওয়ানো হবে।

এছাড়াও জন্মের পর ৬ মাস বয়স পর্যন্ত শিশুকে শুধুমাত্র মায়ের বুকের দুধ এবং ৬ মাস পূর্ণ হলে মায়ের বুকের দুধের পাশাপাশি পরিমাণ মত পারিবারিক সুষম খাবার খাওয়াতে হবে।

এ বছর চাঁদপুর জেলার ৮ উপজেলায় ৩ লাখ ৩৩ হাজার ১শ’ ৭৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৩৬ হাজার ৪৯ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ১শ’ ২৮ জন।

এ ক্যাম্পেইনটি সফল করারর জন্য ২ হাজার ৪শ’ ৮৮টি কেন্দ্রে ৬ হাজার ৮শ’ ৪ জন জনবল কাজ করবেন । এর মধ্যে ¯¦াস্থ্য সহকারী ৩ শ’৩৪ জন, পারিবারিক কল্যাণ সহকারী ৪শ’ ৮২জন, সিএইচসিপি ২শ’ ১৮ জন এবং স্বেচ্ছাসেবক ৫ হাজার ৭শ’ ৭০ জন। প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩ সদস্য বিশিষ্ট দল সকাল ৮টায় থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।

চাঁদপুরে ভিটামিন‘এ’প্লাস ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ৬:২০ পিএম, ১৩ জুলাই ২০১৬, বুধবার
ডিএইচ