Home / চাঁদপুর / চাঁদপুর-ঢাকা নৌপথে লঞ্চ চলাচল স্বাভাবিক
লঞ্চ

চাঁদপুর-ঢাকা নৌপথে লঞ্চ চলাচল স্বাভাবিক

কোটাবিরোধী আন্দোলন ঘিরে সারা দেশে সহিংস তাণ্ডব পরিস্থিতি নিয়ন্ত্রণে চলমান কারফিউ জারির পর থেকে চাঁদপুর-ঢাকা এবং চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌপথে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। গত কয়েকদিন সীমিতভাবে চললেও বর্তমানে চাঁদপুর থেকে সব নৌপথেই আগের নির্ধারিত সময়সূচিতে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

শনিবার (২৭ জুলাই) রাতে চাঁদপুর বন্দরের দায়িত্বরত ট্র্যাফিক পরিদর্শক (টিআই) মো. শাহ আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রথমে গত ২৪ জুলাই ঢাকা-চাঁদপুর নৌপথে দুটি লঞ্চ চাঁদপুরঘাট থেকে ছেড়ে যায়। এরপর ২৫ জুলাই যাত্রীদের সুবিধার্থে সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১২টি লঞ্চ চাঁদপুরঘাট থেকে ছেড়ে যায় এবং ১০টি লঞ্চ ঢাকা সদরঘাট থেকে যাত্রী নিয়ে চাঁদপুর ঘাটের উদ্দেশে ছেড়ে আসে।

তিনি আরও বলেন, শনিবার চাঁদপুর-ঢাকা ও চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌপথে আগের নির্ধারিত সময়সূচিতে সব লঞ্চ চলাচল করছে। এখন থেকে চাঁদপুরঘাট থেকে প্রতিদিন সকাল ৬টায় এমভি সোনারতরী সদরঘাটের উদ্দেশে ছেড়ে যাবে এবং সর্বশেষ রাত সাড়ে ১২টায় ছেড়ে যাবে এমভি ময়ূর-১০।

চাঁদপুর নৌবন্দরের উপ-পরিচালক (ট্র্যাফিক) মো. বছির আলী খান বলেন, কারফিউর কারণে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা করে যাত্রীদের সুবিধার্থে প্রথমে সীমিতভাবে এবং শনিবার থেকে পূর্ণাঙ্গভাবে অর্থাৎ আগের নির্ধারিত সময়সূচিতে লঞ্চ চলাচলের জন্য নির্দেশনা দিয়েছি। একই সঙ্গে নৌপুলিশকে সতর্ক থেকে লঞ্চঘাটে দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

স্টাফ করেসপন্ডেট, ২৭ জুলাই ২০২৪