Home / চাঁদপুর / চাঁদপুরে ইশা ছাত্র আন্দোলনের র‌্যালি ও রক্তদান কর্মসূচি
চাঁদপুরে ইশা ছাত্র আন্দোলনের র‌্যালি ও রক্তদান কর্মসূচি

চাঁদপুরে ইশা ছাত্র আন্দোলনের র‌্যালি ও রক্তদান কর্মসূচি

মহান স্বাধীনতা দিবস উদযাপনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর চাঁদপুর জেলা শাখার আয়জনে সকালে আল-খিদমাহ মেডিকেল সার্ভিসের সহযোগিতায় ফ্রি রক্তের গ্রæপ নির্ণয় ও রক্তদান কর্মসূচি পালিত হয়।

এছাড়া বিকাল ৪ টায় বিপণীবাগ আই.এ.বি মিলানায়তনে মুক্তিযুদ্ধের গল্প পাঠ, আলোচনা সভা এবং বিকাল ৫ টায় শহরের মূল মূল সড়কে র‌্যালি বের করা হয়। র‌্যালি বিপণিবাগ থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালিপূর্বক আলোচনা সভায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সভাপতি মুহাঃ রিয়াজুর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাঃ নেছার উদ্দীন এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি ও পীরসাহেব চরমোনাই মনোনিত চাঁদপুর -৩ আসনের সংসদ সদস্য প্রার্থী শেখ মুহাঃ জয়নাল আবদিন।

তিনি বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির শৃঙ্খল মুক্তির দিন। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন। পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা হয়েছিল। বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালিরা।

ইতিহাসের পৃষ্ঠা রক্তে রাঙ্গিয়ে আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত সৃষ্টি করে একাত্তরের এই দিন যে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এ দেশের, কৃষক শ্রমিক মেহনতি মানুষ ও সর্বস্তরের জনতা। দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন। তিনি বলেন- মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা হোক “সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার” প্রতিষ্ঠাই হোক স্বাধীনতা দিবসের অঙ্গীকার।

মোনাজাতে দেশের সকল শহীদদের আত্মার শান্তি কামনা এবং দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে কর্মসূচি সমাপ্তি হয়।

অন্যানদের মাঝে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শাহজামাল গাজী সোহাগ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সেলিম হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শামীম হোসেন, অর্থ সম্পাদক আসাদুল­াহ সুমন, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক মুহাঃ ওমর ফারুক, কলেজ বিষয়ক সম্পাদক ফাহিম গাজী, স্কুল বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাহাউদ্দিন বাহার এবং রক্তের গ্রæপ নির্ণয় কর্মসচিতে উপস্থিত ছিলেন- চাঁদপুর জেলা মেডিক্যাল টেকনোলজিস্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মুহাম্মদ ফরহাদুল ইসলাম।

প্রেস বিজ্ঞপ্তি