Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতি কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
20180326_203037

শাহতলী জিলানী চিশতি কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে ম‎হান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায় জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন আজকের এই দিনটি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ন ও ঐতিহাসিক দিন। যদি বঙ্গবন্ধু জন্ম না হত তাহলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষনের মাধ্যমেই স্বাধীনতার ডাক দিয়েছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্যই বাংলাদেশ স্বাধীন হয়েছে।

তিনি আরও বলেন শিক্ষার্থীরা পড়া-লেখার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী ও বিভিন্ন জাতীয় দিবস সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে। নতুন প্রজন্ম ও ছাত্র-ছাত্রীদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এর তাৎপর্য সম্পর্কে জানতে হবে।

আলোচনা সভার পূর্বে সারাদেশের ন্যায় সকাল ৮টায় সমবেত কন্ঠে কলেজ মিলনায়তনে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীত পরিবেশন অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, সহকারি প্রধান শিক্ষক মো: সাহাদাৎ হোসেন, জিলানী চিশতী কলেজ এর সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহ: শিক্ষিকা ফাহিমা জাহান, সিনিয়র সহ: শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সহকারি শিক্ষক মো: মামুনুর রশিদ, খন্ডকালীন সহকারি শিক্ষক মো: মসিউর রহমান, খন্ডকালীন সহকারি শিক্ষক মো: মামুন হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবির সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো: মামুন আল হাসান।

আলোচনা সভায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তামান্না আক্তার, বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী মো: নাজমুল খান মুন্না, নবম শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান ইভা, লাবনী আক্তার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: নুরুল বাতেন, প্রভাষক ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক শামীমা আক্তার, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাও. শহীদুল ইসলাম, মো: লুৎফুর রহমান, সহ শিক্ষিকা হালিমা আক্তার, বিপুল চন্দ্র নন্দী, বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সি, সহকারি লইব্রেরীয়ান মো: রবিউল আউয়াল, ২৯ নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষিকা সাহিনা আক্তার, কলেজের সহ: লাইব্রেরীয়ান নাছরীন আক্তার, কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান প্রমূখ।

অনুষ্ঠানে ম‎হান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

করেসপন্ডেন্ট