Home / চাঁদপুর / ৯ বছরে চাঁদপুরে ব্যাপক উন্নয়ন হয়েছে : ডা. দীপু মনি
৯ বছরে চাঁদপুরে ব্যাপক উন্নয়ন হয়েছে : ডা. দীপু মনি

৯ বছরে চাঁদপুরে ব্যাপক উন্নয়ন হয়েছে : ডা. দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ হাইমচরের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি বলেছেন, ব্রিটিস আমল থেকেই চাঁদপুর বাংলাদেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ জেলা হিসেবে পরিচিত। অথচ এ জেলার যতটুকু উন্নতি হওয়ার কথা ছিলো ততটা উন্নতি হয়নি। বিগত সময়ে এ আসনে আমাদের অনেক জনপ্রতিনিধি ছিলেন। তাদের মাধ্যমে এ আসনে কাঙ্খিত উন্নয়ন কাজ হয়নি। আপনাদের ভোটের মাধ্যমে আমি সংসদ সদস্য নির্বাচিত হয়েছি বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে চাঁদপুরে উন্নয়নে কাজ করার সুযোগ পেয়েছি। যার ফলে গত ৯ বছরে চাঁদপুরে ব্যাপক উন্নয়ন হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় চাঁদপুর শহরের পুরাণবাজার পশ্চিম শ্রীরামদী মদিনা জামে মসজিদের পূণঃসংস্কার কাজের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মসজিদ হলো পবিত্র এবং ইবাদতের জায়গা। তাই এমন একটি প্রতিষ্ঠানের জন্যে কাজ করা আমাদের প্রত্যেক মুসলমানের দায়িত্ব। এ মসজিদের নামটি পবিত্র মদিনা শরীফের নামে করা হয়েছে, যা মুখে আনলেই মনে তৃপ্তি আসে। আর এ এলাকাটি ঘণবসতিপূর্ণ এলাকা তাই, এখানকার বিপুল সংখক মানুষ এ মসজিদে নমাজ আদায় করতে কষ্ট হয়। এজন্য মসজিদটির পূণঃ সংস্কার করা জরুরি হয়ে দাঁড়িয়েছে। আমি শুধুমাত্র স্থানীয় সংসদ হিসেবেই নয়, ব্যক্তিগতভাবেও এ কাজে সহায়তা করবো। পাশাপাশি মহান আল্লাহর কাছে প্রার্থনা করবো যাতে করে মসজিদটির সংস্কার কাজ নির্ভিগ্ন এবং দ্রæত সম্পন্ন হয় এবং এখানে যাতে করে মুসল্লিরা সুন্দর পরিবেশে নামাজ আদায় করতে পারে।

৬০ লাখ টাকা ব্যায়ে ৪তলা বিশিষ্ট মসজিদটির সংস্কার কাজের ফিতা কেটে উদ্বোধন করেন ডা. দীপু মনি এমপি।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউছুফ গাজীর সভাপতিত্বে ও মসজিদ পরিচালনা কমটির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ খানের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহ-সাভাপতি রোটা. হাজী আবুল কাশেম গাজী।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর চাঁদপুর সদর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর যুবলীগের আহŸায়ক আ. মালেক শেখ, জেলা যুবদল নেতা মঈন উদ্দিন হায়দার, গাজী আব্দুল গণি, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাসুদা নূর খান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো. মোতালেব, পৌর মহিলা লীগের সভানেত্রী শিপ্রা দাস, সাবেক প্যানেল চেয়াম্যান ফরিদ বেপারী।

প্রতিবেদক : আশিক বিন রহিম