Home / চাঁদপুর / বিডিসমাচার ২৪ ডটকমের উদ্বোধন
BD-Somachar-pic

বিডিসমাচার ২৪ ডটকমের উদ্বোধন

অনলাইন নিউজ পোর্টাল বিডিসমাচার টুয়ান্টিফোর ডটকমের আনুষ্ঠানিক উদ্বোধন (সোমবার) ১০ ডিসেম্বর বিকাল ৩টায় চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে বিডি সমাচার ২৪ ডটকম এর যাত্রাকে সাধুবাদ জানাই এবং শুভকামনা রইলো। পত্রিকার মাধ্যমে সুশীল সমাজকে মুক্তিযুদ্ধের যে চেতনা যে অনুপ্রেরণা তা আরো জাগ্রত করতে হবে। সংবাদ মাধ্যম স্বাধীন। দল মত নির্বিশেষে বস্তুনিষ্ঠ সকল খবরা খবর প্রকাশ করে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা করছি। সমাজের বিবেক ও দর্পণ হচ্ছে সাংবাদিকরা। সকল অন্যায়, অবিচার ও দুর্নীতির বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে হলুদ সাংবাদিকতা রুখে দিয়ে দেশের কল্যাণে কাজ করে যেতে হবে।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ মহসিন হেসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা শেখ মোহাম্মদ জয়নাল আবদীন, সম্পাদক মন্ডলীর সভাপতি ইউএনবি এর মফস্বল সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, চাঁদপুর সরকারি কলেজের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ রেজাউল করিম, মুন্সিরহাট কলেজের সহযোগী অধ্যাপক মতিউর রহমান (রিপন সরকার), পত্রিকার উপদেষ্টা কে এম ইয়াছিন রাশেদসানি, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক মোঃ মাসুদুর রহমান, হাসানআলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ শিশির, সেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখের সাধারণ সম্পাদক এইচ.এম. জাকির।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে পত্রিকার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ আব্দুল্লাহ সাকি এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন পত্রিকার সহ-সম্পাদক মোঃ হেলাল উদ্দিন। পবিত্র কোরআন তেলোয়াত করেন মোঃ নেছার উদ্দিন।

অন্যান্যদের মাঝ্যে উপস্থিত ছিলেন, দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, আলোকিত বাংলাদেশের চাঁদপুর প্রতিনিধি মোঃ শওকত আলী, জাতীয় সাংবাদিক ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনি, আজকের দেশ কণ্ঠের সম্পাদক ও প্রকাশক মোঃ এনায়েত উল্যাহ, বিডি সমাচারের সহ-সম্পাদক মোঃ সজীব হাসান, যুগ্ম বার্তা সম্পাদক জাহাঙ্গীর রাজু, সিনিয়র স্টাফ রিপোর্টার কামরুল ইসলাম নিশান, ঢাকা মিরপুর থানা প্রতিনিধি মোঃ আবু হাসান প্রধান, স্টাফ রিপোর্টার মোঃ আল আমিন হাসান, মোঃ জহিরুল ইসলাম, মোবারক হোসেন, পাবরুল হোসেন পাভেল, মিজানুর রহমান, চাঁদপুর শহর প্রতিনিধি মোঃ রবিউল ইসলাম রাজন, মতলব উত্তর প্রতিনিধি ইব্রাহীম জীবন, হাইমচর প্রতিনিধি জিএম শরীফ মাছুম বিল্লাহ, হাজীগঞ্জ প্রতিনিধি মোঃ সাইফুদ্দিন, শরীফ হোসেন, মতলব দক্ষিণ প্রতিনিধি নাজমুল হোসেন, মতলব মধ্য দিঘলদী যুব সংঘঠনের উপদেষ্টা মোঃ রফিকুল ইসলাম সরকার, সভাপতি মোঃ শাহাদাৎ হোসেন প্রধানসহ স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে দুপুর পৌনে ২টা থেকে শুরু হয় সাংবাদিক বুনিয়াদী প্রশিক্ষণ। যা সকলের জন্য উন্মুক্ত ছিলো। এ সময় প্রায় অর্ধ শতাধিক সংবাদকর্মী অংশগ্রহণ করেন।

প্রশিক্ষক হিসেবে ছিলেন সংবাদ সংস্থা ইউএনবির বাংলা বিভাগের কান্ট্রি এডিটর সাংবাদিক রাশেদ শাহরিয়ার পলাশ।

অনুষ্ঠানের শেষে পত্রিকার সংশ্লিষ্ট সকলের মাঝে আইডি কার্ড বিতরণ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি
১০ ডিসেম্বর, ২০১৮

Leave a Reply