Home / বিনোদন / ১ জানুয়ারি ‘মান্না স্মরণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মান্না উৎসব
১ জানুয়ারি ‘মান্না স্মরণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মান্না উৎসব
মত বিনিময় সভায় উপস্থিত শিল্পীবৃন্দ। ছবি সংগৃহীত

১ জানুয়ারি ‘মান্না স্মরণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মান্না উৎসব

প্রয়াত অভিনেতা মান্না স্মরণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মান্না উৎসব’। ২০১৬ সালের ১ জানুয়ারি রাজধানীর শিশু একাডেমি চত্বরে প্রথমবারের মতো এ উৎসব অনুষ্ঠিত হবে। এর উদ্যোগ গ্রহণ করেছে মান্না ফাউন্ডেশন। বর্ণাঢ্য এ আয়োজন সফল করতে ইতোমধ্যে চলচ্চিত্র শিল্পী সমিতি একাত্মতা ঘোষণা করেছে।

গত বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি রেস্তোরাঁয় শেলী মান্নার আহ্বানে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃবৃন্দ। সভায় সিদ্ধান্ত হয়, মান্না উৎসবসহ এখন থেকে এই ফাউন্ডেশনের সব ধরনের কর্মকাণ্ডে পাশে থাকবে চলচ্চিত্র শিল্পী সমিতি।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসান, সহসভাপতি ওমর সানি, কার্যনির্বাহী সদস্য মৌসুমী ও রিয়াজ।

আরও উপস্থিত ছিলেন শাবনুর, পপি, সাইমন, নিরব, শিবা সানু, দীপুল দেওয়ান, জায়েদ খান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, ইমদাদুল হক খোকন প্রমুখ।

মান্না ফাউন্ডেশন এযাবত সমাজসেবা ও বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে আসছে। জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুর পর সংগঠনটি গঠন করে তার পরিবার। শুরু থেকে এর চেয়ারপারসন হিসেবে রয়েছেন মান্নার স্ত্রী শেলী মান্না।

তিনি জানান, সংগঠনটির কর্মপরিধি আরও ব্যাপক হচ্ছে। মান্না ফাউন্ডেশনের সঙ্গে এবার একাত্মতা ঘোষণা করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

তিনি আরও জানান, এখন থেকে প্রতিবছর সংগঠনটির উদ্যোগে ‘মান্না উৎসব’ আয়োজন করা হবে। প্রথম উৎসবের পরিকল্পনা চলছে এখন। চূড়ান্ত করে শিগগিরই জানানো হবে।

প্রসঙ্গত, মান্নার প্রকৃত নাম এস এম আসলাম তালুকদার। তিনি ১৯৬৪ সালের পহেলা বৈশাখ টাঙ্গাইলের কালিহাতীতে জন্ম গ্রহণ করেন। মান্না ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মারা যান। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে যুক্ত হন জনপ্রিয় এই অভিনেতা।

মান্না অভিনীত ছবির তালিকায় উল্লেখযোগ্য হলো- ‘দাঙ্গা’, ‘লুটতরাজ’, ‘তেজী’, ‘আম্মাজান’, ‘লাল বাদশা’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’, ‘পিতা মাতার আমানত’ প্রভৃতি। ২শ’রও বেশি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি প্রযোজনা করেন কয়েকটি ছবি। তিনি ২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।

নিউজ ডেস্ক || আপডেট: ০৬:০৯ পিএম,০৪ ডিসেম্বর ২০১৫, শুক্রবার

এমআরআর