Home / আবহাওয়া / রোববার পর্যন্ত বজ্রবৃষ্টির আশংকা
Eid day rain

রোববার পর্যন্ত বজ্রবৃষ্টির আশংকা

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তাই রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশংকা রয়েছে। এছাড়া আগামী রোববার (১২ এপ্রিল) পর্যন্ত বজ্রবৃষ্টির প্রবণতা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

১০ এপ্রিল শুক্রবার সকালে রাজধানীতে ঠান্ডা আবহাওয়া বিরাজ করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের প্রখরতা বাড়ে। মাঝে মাঝে আকাশ মেঘলা দেখা গেছে। ঢাকায় বাতাসের গতি ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বয়ে যাচ্ছে।

এর আগে গত বুধবার সকাল থেকেই কালো মেঘে ছেয়ে যায় আকাশ। বেলা গড়িয়ে দুপুর, তবুও সূর্যের দেখা মেলেনি। দিগন্ত জুড়ে বিস্তৃত শুধু মেঘের আনাগোনা। বিকেলে কিছু সময়ের জন্য উঁকি দিলেও মেঘের আড়ালে হারিয়ে যায়। পূর্বাভাস থাকলেও সেদিন রাজধানীতে বৃষ্টি হতে দেখা যায়নি।

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায় ৩৮.৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ডিমলা ও তেঁতুলিয়ায় ১৮ ডিগ্রি সেলসিয়াস। গত বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭.৫ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ডিমলা ও তেঁতুলিয়ায় ১৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগ ও রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ ও সিলেট অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।