Home / চাঁদপুর / হেফাজত নির্বাচনমূখী রাজনীতিক দল নয় : জুনাইদ বাবুনগরী
হেফাজত নির্বাচনমূখী রাজনীতিক দল নয় : জুনাইদ বাবুনগরী

হেফাজত নির্বাচনমূখী রাজনীতিক দল নয় : জুনাইদ বাবুনগরী

প্রখ্যাত আলেম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী (হাটহাজারী) বলেছেন, হেফাজতে ইসলাম কোনো নির্বাচনমূখী রাজনীতিক সংগঠন নয়। কাউকে সরকারে বসানো কিংবা সরকার থেকে নামানো হেফাজত ইসলামের কাজ নয়। হেফাজতে ইসলাম হলো ইমান-আকিদা ভিত্তিক অরাজনৈতিক একটি সংগঠন।

শুক্রবার (২২ ডিসেম্বর) বাদ জুম্মার পর চাঁদপুরের প্রধান ব্যবসায়িক এলাকা শহরের পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ৪৪তম ঐতিহাসিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

তিনি আরো বলেন, আমরা সেদিন সচিবালয় দখল কিংবা ক্ষমতা দখল করতে শাপলা চত্বরে জীবন দেইনি। সেদিন রক্ত-দিয়েছি প্রাণ দিয়েছি আমাদের ইসলাম এবং বিশ্ব নবীকে কটাক্ষকারীদের বিচারের দাবিতে। আমাদের আলম সমাজের ক্ষমতার দরকারে নেই। মহান আল্লাহ আলেমদের অনেক সম্মান দিয়েছেন। আমরা কোনো পার্টি কিংবা সরকারের বিরুদ্ধে হেফাজতে ইসলামের ভূমিকা নেই। যারা আমার ইসলাম এবং নবীকে কটাক্ষ করবে তাদের বিরুদ্ধে আমরা ছিলাম এবং আগামীতেও থাকবো। এতে যদি আমাদের আরো প্রাণ দিতে হয় তাতেও প্রস্তুতি রয়েছি।

তিনি বলেন, আজকাল মত প্রকাশের নামে আমাদের নবীকে কটাক্ষ করা হচ্ছে। তথাকথিত কিছু বুদ্ধিজীবী এটাকে সমর্থন করছেন। আমরা যারা মুসলমান তাদের কাছে নবী মুহাম্মদ (সঃ) প্রাণের প্রিয়। আমাদের নবীজীকে নিয়ে কেউ খারাপ কথা বলবে তা আমাদের হৃদয়ে আঘাত লাগে। তাই আমরা সরকারের কাছে দাবি করছি, আগামিতে নবীজীকে কটাক্ষকারিদের মুত্যুদÐের বিধান রেখে সংসদে বিল পাশ করা হোক।

জুনাইদ বাবুনগরী আরো বলেন, শিক্ষা জাতির মেরুদÐ একথা আমরা সবাই বলি। তবে আমি মনে করি সু-শিক্ষাই হলো জাতির মেরুদÐ। আর সুশিক্ষা হলো কোরআনের শিক্ষা। আজকে ৯০ ভাগ আমাদের মুসলমানের এই দেশে ইসলাম নিয়ে সু² ষড়যন্ত্র চলছে। তারা এখন আমাদের পাঠ্যপুস্তকে সেই ষড়যন্ত্র ঠকিয়ে দেয়া হচ্ছে। আমাদের সন্তানদের পাঠপুস্তকে রতে- রথ কিংবা ঋ-তে ঋষি লেখা হচ্ছে। কিন্তু আমাদরে প্রশ্ন হলো সেখানে কেনো আ-তে আল্লাহ কিংবা রতে-রাসুল লেখা হচ্ছে না। তাহলে আমাদের নতুন প্রজন্মকে কি শিক্ষা দেয়া হচ্ছে। আজকে আমাদের দেশের কিছ কিছুু বুদ্ধিজীবী কাওয়ামী মাদ্রাসাগুলোকে জঙ্গিদের আস্তানা বলার চেষ্টা করেন। আমরা তাদের স্পষ্ট বলতে চাই কাওমী মাদ্রাসা হলো আলেমদের ঘাঁটি। এখানে কোরানের শিক্ষা দেয়া হয়।

বাহাদুরপুর পীর সাহেব মাওলানা মবিন উদ্দিন আহমেদ নাওশীন মিয়ার সভাপতিত্বে সমাপনি দিনে মক্কা শরীফ, সৌদিআরবের আলেম আওলাদে রাসূল (সাঃ) শাইখ নাছির বিল্লাহ মক্কি (দাঃ বাঃ) সহ আরো বহু আলেমগণ বক্তব্য রাখেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ০০ পিএম, ২২ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
এইউ