Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / হাজীগঞ্জ-শাহরাস্তি এলাকায় প্রায় আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে
হাজীগঞ্জ

হাজীগঞ্জ-শাহরাস্তি এলাকায় প্রায় আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) সংসদীয় আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বর্তমান প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেয়েছে। এই উন্নয়ন-অগ্রযাত্রার কথা জনগণের কাছে তুলে ধরতে হবে। পাশাপাশি স্বাধীনতা-বিরোধী শক্তি বিএনপি-জামাতের অত্যাচার, জুলুম, নির্যাতন-নিপীড়ন করেছে তা জনগণের কাছে তুল ধরতে হবে।’

৮ মে সোমবার শাহরাস্তি উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত চাঁদপুর-৫ সংসদীয় আসনে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচার এবং প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের শিক্ষা, স্বাস্থ্য, খ্যাদ্য, বিদ্যুৎ, যোগাযোগসহ সকল সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে রোলমডেল। অতিতে যারা ক্ষমতায় ছিলো, তারা কি কি অপরাধ, অপকর্ম আর দুর্নীতি করেছে এবং আওয়ামী লীগ সরকার মানুষের কল্যানে কি কি কাজ করেছে এসব চিত্র তুলে ধরতে হবে।

মহান মুক্তিযুদ্ধের এ কিংবদন্তি আরো বলেন, আমি হাজীগঞ্জ-শাহরাস্তি এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে গত চার মেয়াদে চাঁদপুর-৫ আসনে প্রায় আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। বিদ্যুৎ, রাস্তাঘাট, শিক্ষা-প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা কেন্দ্রের পাশাপাশি গরীব-অসহায় মানুষদের কল্যানে অনেক কাজ করা হয়েছে।
এজন্য আমি জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের দলের নেতাকর্মী তথা এ আসনের জনগণের সহযোগীতা-সমর্থন না থাকলে হয়তো আমার এ কাজগুলো করা সহজ হতো না। আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি এই এলাকার মাটি ও মানুষের কল্যানে কাজ করার। আপনাদের দোয়া এবং ভালোবাসাই আমার পরম প্রাপ্তি।

শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ মিয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হেসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরীন জাহান সেফালী, সাবেক মেয়র মোশারফ হোসেন পাটেয়ারী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান বিএসসি, শাহরাস্তি মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহাজান পাটোয়ারী, ওলামাদের পক্ষে মুফতি সলিমুল্লাহ, প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষে মো. আনোয়ার হোসেন, শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, মেহের ডিগ্রী কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, সাংবাদিকদের পক্ষে রোটারিয়ান মাসুদ হাসান,
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার পাটোয়ারী, মেহের দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমিন প্রমুখ।

শাহরাস্তি উপজেলায় গত চার বছরের উন্নয়ন কর্মকারের চিত্র তুলে ধরেন, শাহারাস্তি উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইলিয়াস মিন্টু।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, রাজনীতিক নেতৃবৃন্দ, শিক্ষক, জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৮ মে ২০২৩