Home / উপজেলা সংবাদ / কচুয়া / নারী শিক্ষা বিস্তারে প্রতিষ্ঠিত হলো কচুয়া রাজবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়
নারী

নারী শিক্ষা বিস্তারে প্রতিষ্ঠিত হলো কচুয়া রাজবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়

কচুয়ায় গ্রামাঞ্চলে নারী শিক্ষার বিস্তারের লক্ষে প্রতিষ্ঠিত হয়েছে রাজবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি ২০২৩ সালে প্রতিষ্ঠার পর থেকে ওই বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেনী থেকে ৮ম শ্রেনীতে ভর্তি কার্যক্রম শুরু হয়। রাজবাড়ী গ্রামের কৃতি সন্তান,সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের অন্যতম সদস্য মো. আমিনুল ইসলাম প্রয়াত বাবার স্বপ্ন পূরনে ওই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।

জানা যায়, ওই বিদ্যালয়ে মোট ৫ শিক্ষক ও অর্ধ শতাধিক শিক্ষার্থী রয়েছে। শিক্ষকদের সঠিক পাঠদান ও অভিভাবকদের সার্বিক পরামর্শে এগিয়ে যাচ্ছে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। ভবিষ্যতে বিদ্যালয়টি এলাকায় সুনাম ও ভালো ফলাফল অর্জন করবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

বিদ্যালয়ের শিক্ষার্থী আলো মনি,রাবেয়া সহ একাধিক শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়টি নতুন করে প্রতিষ্ঠিত হওয়ায় সুশিক্ষায় প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন নিয়ে আমরা এ বিদ্যালয়ে ভর্তি হয়েছি। এ বিদ্যালয়ের শিক্ষকরা আমাদের সঠিক ভাবে পাঠদান করাচ্ছে। ভালো ফলাফল অর্জনে সকলের দোয়া চেয়েছে কোমলমতি শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগন্নাথ চন্দ্র বনিক বলেন, বিদ্যালয়টি সবেমাত্র শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। তবে শিক্ষার মান ও সঠিক পাঠদানের মাধ্যমে এ বিদ্যালয়টি উপজেলার মধ্যে শ্রেষ্ঠ হবে বলেও জানান তিনি। এজন্য তিনি বিদ্যালয়ের নতুন শিক্ষার্থী ভর্তির জন্য এলাকার সকল অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

বিদ্যালয়ের সভাপতি অ্যাডভোকেট মোস্তাক আহমেদ বলেন, আমার প্রয়াত বাবা আলহাজ¦ বেলায়েত হোসেন একজন স্কুল শিক্ষক ছিলেন। জীবদ্দশা তিনিয় একটি বালিকা উচ্চ বিদ্যালয় স্থাপনের ইচ্ছা ছিল। বাবার স্বপ্ন পূরনে রাজবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত করা হয়েছে। বিদ্যালয়টির শিক্ষা কার্যক্রম ও ভালো ফলাফলে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৮ মে ২০২৩