হাজীগঞ্জ

হাজীগঞ্জ ব্যবসায়ী সমিতির নির্বাচনে অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন

২৫ এপ্রিল অনুষ্ঠিত হওয়া হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে সকল পরাজিত প্রার্থীদের উদ্যোগে রবিবার (৬ মে ) সকালে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হাজীগঞ্জ বাজারের রোটারী ক্লাবে উক্ত সংবাদ সম্মেলনে ব্যবসায়ীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন পরাজিত সহ-সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিকারী প্রার্থী গাজী মো. নাছির উদ্দিন।

লিখিত বক্তব্যে বলা হয়, সদ্য সমাপ্ত হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে কতিপয় অ-ব্যবসায়ীদের ভোটার করে নীলনকশা তৈরির মাধ্যমে প্রহসনের নির্বাচন সম্পন্ন হয়েছে। ২৫ এপ্রিল নির্বাচনে আমরা উপলব্দি করতে পেরেছি ব্যবসায়ী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী দেখা যায় যে, গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ভবিষ্যত ক্ষমতাকে স্থায়ী করার লক্ষ্যে কিছু অসাধু বিপদগামী নেতৃবৃন্দ বিভিন্ন ওয়ার্ডে অবৈধভাবে ভূয়া প্রায় ৫ শ’ ৬ ভোট তৈরি করেছেন।

বাজারের অনেক সুনাম-ধন্য ব্যবসায়ী সমিতির চাঁদা পরিশোধের রশিদ থাকলেও ভোটার হালনাগাদ তালিকায় তাদের নাম নেই।অথচ আবার কোনো কোনো ভোটারের নাম দু’ বার লিপিবদ্ধ করা আছে।

নির্বাচনের দিন দেখা যায়, সিএনজি চালক,রিক্সা চালক, ভ্যান চালক, অটো চালক, পত্রিকার হকার, পাহারাদার, কেয়ারটেকার, দোকানের কর্মচারী,মাদক ব্যবসায়ী, রাজনৈতিক কর্মী, এমনকি মৃত ব্যক্তি ও অনুপস্থিত ব্যবসায়ীদের ছবি পরিবর্তন করে সমিতির আইডি কার্ড তৈরি করতে দেখা গেছে।

এতে প্রকৃত ব্যবসায়ীদের সম্মান হানী হয়েছে। আর এতে করে প্রকৃত ব্যবসায়ীদের ভোটে পছন্দের প্রতিনিধি নির্বাচিত হতে পারেনি।

এমন অবস্থায় আগামী তিন দিনের মধ্যে প্রহসনের নির্বাচন বাতিল করে পুনরায় প্রকৃত ব্যবসায়ীদের ভোটার তালিকা ছবিসহ হালনাগাদ করে পূনরায় নির্বাচনের জোর দাবি জানান পরাজিত ব্যবসায়ী নেতারা। এর জন্য তারা স্থানীয় সাংসদ মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তমসহ হাজীগঞ্জের সকল রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাজীগঞ্জ বাজার ব্যবাসায়ী সমিতির সাবেক সভাপতি আহসান হাবীব অরুন বলেন,‘ আমি প্রথমে ২শ’৫৪ জন ভোটারের বিষয়ে আপত্তি করে দপ্তর সম্পাদককে বিষয়টি সত্যতার জন্যে জিজ্ঞাসাবাদ করলে সাধারণ সম্পাদক প্রতিউত্তরে বলেন সব ঠিক আছে। অথচ সাধারণ সম্পাদক কৌশলে ৭শ’ভ‚য়া ভোটারের স্বাক্ষর নিয়েছে। কিন্তু নির্বাচনের শেষ সময় এসে প্রতিবাদ করতে পারিনি। কারণ তা হলে ক্ষমতায় টিকে থাকার জন্য নির্বাচনের প্রস্ততি পিছিয়ে দিবে বলে প্রার্থীদের অভিযোগ উঠবে। কিন্তু আমি ক্ষমতার লোভী নই। সাধারণ ব্যবসায়ীদের ভালোবাসায় সন্ত্রাস চাঁদাবাজমুক্ত হাজীগঞ্জ বাজারকে গড়ে তুলতে চাই।’

উক্ত সংবাদ সম্মেলনে হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন পরাজিত সহ-সভাপতি পদে প্রতিদ্বন্ধিকারী জামালউদ্দিন তালুকদার কিরণ, সাধারণ সম্পাদক সালাউদ্দিন ফারুক মামুন, সাংগঠনিক সম্পাদক আলী নেওয়াজ রোমান, সহ-সাধারণ সম্পাদক তোফায়েল আহম্মেদ, দপ্তর সম্পাদক জামালউদ্দিন মজুমদার ও প্রচার সম্পাদক পদে কাউছার আহম্মেদ।

এ সময় হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে সকল পদের প্রার্থীরাসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়
আপডেট, বাংলাদেশ সময় ৭: ৩০ পিএম, ৬ মে ২০১৮,রোববার
এজি

Share