Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ পাইলট স্কুল নির্বাচনে অর্থ বাণিজ্যের অভিযোগ

হাজীগঞ্জ পাইলট স্কুল নির্বাচনে অর্থ বাণিজ্যের অভিযোগ

হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অভিভাবক প্রতিনিধি নির্বাচন আগামী ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে প্রচারনায় বিভিন্ন কৌশল চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা । এ কায়দায় কিছু অভিভাবক প্রার্থীদের লোভনীয় প্রলোভনে পেলে ভোট আদায়ের চেষ্টা করছেন দুই এক জন প্রার্থী।

এবারের নির্বাচনে মোট প্রার্থী ৩ জন। যার মধ্যে নির্বাচিত হবেন দু’জন প্রার্থী। এছাড়াও প্রার্থীরা নিজ ভোট ব্যাংক বৃদ্ধির বিভিন্ন কৌশলের পাশাপাশি অভিভাবকদের খোঁজে বাসা বাড়ী গিয়ে পৌছে দিচ্ছেন টাকাযুক্ত হলুদ খাম।

এরই মধ্যে একজন প্রার্থী বর্তমান অভিভাবক প্রতিনিধি শাহজাহান তালুকদার টাকার বিনিময় ভোট আদায়ের চেষ্টা চালাচ্ছেন বলে প্রতিদ্বন্দী প্রার্থী ও শিক্ষার্থীদের কয়েকজন অভিভাবকের কাছ থেকে এমন অভিযোগ পাওয়া গেছে। তিনি নগদ অর্থের পাশাপাশি আসন্ন এস এস সি পরীক্ষার্থীদের বেতন ফিস কমিয়ে দেওয়ার নাম করে অভিভাবকদের সামনে এমন আশার বাণী দিয়ে আসছেন প্রার্থী শাহজাহান তালুকদার।

বিদ্যালয়ে দাপট খাটিয়ে ভোটের লোভে শিক্ষার্থী বা অভিভাবকদের ফরম ফি বাবদ কৌশলে কমিয়ে দিচ্ছেন বলে প্রতিদ্বন্দী প্রার্থী ও অভিভাবকদের অনেকেই অভিযোগ করেছেন।

অভিযোগের বিষয়ে প্রার্থী শাহজাহান তালুকদারের মুঠোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও নির্বাচন প্রিজাইডিং অফিসার শাহ আলী রেজা আশ্রাফী বলেন, আমি বিষয়টি জানি না। বিদ্যালয়ে গিয়ে রোববার (আজ) গিয়ে খতিয়ে দেখবো। তবে কারো কাছ থেকে লিখিত অভিযোগ পেলে সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।
জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট
।। আপডেট: ১১:৫৬ পিএম, ১৪ নভেম্বর ২০১৫,শনিবার
ডিএইচ