হাজীগঞ্জে ৪ ইউনিয়নের নির্বাচন নিয়ে ধোঁয়াশা

আসন্ন ইউপি নির্বাচনের ৩য় ধাপের ভোট গ্রহণ ২৩ এপ্রিল ঘোষণা হলেও হাজীগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নের নির্বাচন আজও হবে কি, হবে না এ নিয়ে এক প্রকার ধোঁয়াশা।

এ ইউনিয়নগুলো ১নং রাজারগাঁও, ২নং বাকিলা, ৩নং কালচোঁ উত্তর ও ১২নং দ্বাদশ গ্রাম ইউনিয়ন।

তবে এর আগে নিশ্চিত ১২নং দ্বাদশ গ্রাম ইউনিয়নটি নির্বাচন হচ্ছে না। তবে তার পরপরই বাকি ৩টি ইউনিয়নের নির্বাচন নিয়েও দেখা দেয় জটিলতা।

রোববার নির্বাচন কমিশন সূত্র মতে, নির্বাচনী সীমানা জটিলতা, ভোটার তালিকা অসম্পন্ন এবং মামলা চলমানসহ নানা জটিলতার কারণে এ সমস্যা দেখা দিয়েছে। তবে এখন পর্যন্ত সু-নিদ্দিষ্ট কোনো তথ্য না আসায় আপাতত নির্বাচন হবে কি হবেনা তা বুঝা যাবে আজকালের মধ্যে।

প্রসঙ্গত, গত ৩ বছর পূর্বে উপজেলার ১নং রাজারগাঁও, ২নং বাকিলা ও ৩নং কালচোঁ উত্তর ইউনিয়ন থেকে ১২টি গ্রাম কেটে নতুন করে দ্বাদশ গ্রাম ইউনিয়ন গঠিত হয়। যে কারণে বর্তমানে নানা জটিলতা দেখা দিয়েছে এ ৪টি ইউনিয়নে। তাই আগামী ২৩ শে এপ্রিল এ ৪টি ইউনিয়নের ১২নং দ্বাদশ ইউনিয়নটি ইতোমধ্যে নিশ্চিত হবে না সত্য তবে বাকি ৩টি ইউনিয়ন নিয়েও এখন পর্যন্ত জটিলতার রেশ কাটেনি।

এ বিষয়ে জেলা নির্বাচন কমিশনার বলেন, ১২নং দ্বাদশ গ্রাম ইউনিয়ন নির্বাচন হচ্ছে না সঠিক। তবে ৩টি ইউনিয়নে ভোটার তালিকার সামান্য জটিলতা থাকলেও আমাদের নির্দিষ্ট সময়ের মধ্যে সমাধান সম্ভব । তবে এখন পর্যন্ত নির্বাচন বন্ধের কোন অবকাশ আমার কাছে আসেনি।
এদিকে গত শনিবার উপজেলার ১২নং দ্বাদশ ইউনিয়ন ব্যতীত বাকি ১১টি ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। এরা হলেন ১নং রাজারগাঁও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আ. হাদী মিয়া, ২নং বাকিলা ইউনিয়নে বর্তমান আওয়ামীলীগের সভাপতি ইউসুফ পাটওয়ারী, ৩নং কালচোঁ ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক হোসেন প্রধানীয়া, ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য আবু নছর মিন্টু পাটওয়ারী, ৫নং সদর ইউনিয়নে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান মীর, ৬নং বড়কূল ইউনিয়নে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কবির হোসেন মিজি, ৭নং বড়কূল পশ্চিম ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযুদ্ধা মনির হোসেন গাজী, ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক সোহরাব হোসেন মিজি, ৯নং গন্ধর্ব্যপুর উওর ইউনিয়নে আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিকুল¬াহ মেলেটারী, ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও বর্তমান আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন বাচ্চু ও ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন লিটু ।

||আপডেট: ১০:০৪ অপরাহ্ন, ২০ মার্চ ২০১৬, রোববার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share