Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ভয়াবহ আগুন : অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি
Fire-2
ফাইল ছবি

হাজীগঞ্জে ভয়াবহ আগুন : অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

চাঁদপুর জেলার হাজীগঞ্জ পূর্ব বাজারের ব্রীজের সাথে বৃহতম পাটের গোডাউনে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে যায়। দমকল বাহিনীর ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে ২ ঘণ্টা পর্যন্ত কাজ চালিয়েছে। এরই মধ্যে পাশের আরএফএলের বড় দোকানসহ ফার্নিচারের কয়েকটি দোকান ক্ষয়ক্ষতি হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সব মিলে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এর হিসেব এরচেয়ে বেশিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায়, সোমবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ করে সরাসরি পাটের গোডাউনে আগুন লেগে যায়। স্থানীয়রা আগুনের আলামত দেখে স্থানীয় ফায়ার সার্বিস ও পল্লী বিদ্যুতকে অবহিত করে। হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের পাশাপাশি শাহরাস্তি, কচুয়া ও পরে চাঁদপুর থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে অবশেষে রাত সাড়ে ১০ টার দিকে কাজ সমাপ্ত হয়।

সরকারি পাটের গোডাউনে স্থানীয় ইজারাদারদের রাখা পাট পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তদের মধ্যে তাৎক্ষণিকভাবে নাম পাওয়া গেছে বাদশা মিয়া, বারেক মিয়া, রব মিয়া ও মমিন সরকার।

এরা প্রতিবছর উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে পাট মজুত করে এখানের গোডাউনে রাখে। পাটের গোডাউনের পাশে বড় একটি আরএফএলএর গোডাউন ও কয়েকটি ফানির্চারের দোকান ক্ষয়ক্ষতি ঘটে।

Fire Hazigong

আগুন নিয়ন্ত্রণকালে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের দুই পাশের শত শত যানবাহন আটকে পড়তে দেখা যায়। ঘটনাস্থলে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন মহলের লোকজনকে দেখা যায়।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৯:১৫ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর