উপজেলা সংবাদ

হাজীগঞ্জে নববূধুকে হত্যার অভিযোগ

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ (চাঁদপুর) :

চাঁদপুরের হাজীগঞ্জে যৌতুকের দাবিতে এক নববধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

পজেলার এনায়েতপুর গ্রামের হাজী বাড়ির ফারুক মিয়ার স্ত্রী আকলিমা (১৯)কে স্বামী ও শাশুড়ি মিলে সোমবার দুপুরে গলাটিপে হত্যা করে বাড়ির উঠানে ফেলে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে লাশ ময়নাতদন্তের জন্য চাঁদপুরে প্রেরণ করে এবং এ ঘটনায় স্বামী ও শাশুড়িসহ ক’জনকে আসামী করে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

জানা যায়, গত এক বছর পূর্বে উপজেলার মৈশামুড়া গ্রামের গোলারবাগো বাড়ির হাছান আলীর মেয়ে আকলিমার সাথে পার্শ্ববর্তী এনায়েতপুর গ্রামের হাজী বাড়ির ফারুক মিয়ার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিয়ের সময় মেয়ের সুখের জন্য আকলিমার পরিবার যৌতুক হিসেবে নগদ ৬০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণালংকার দেয়। বিয়ের ৬ মাসের মধ্যে শ্বশুর বাড়ির লোকজন ওই টাকা খরচ করে ফেলে আরো ৫০ হাজার টাকা যৌতুকের জন্য চাপ দেয় । ক’দিন পূর্বে আকলিমা বাবার বাড়িতে গিয়ে আরজু আরো ২/৩ হাজার টাকা চায়। রমজানের শুরুতে আবারো টাকার জন্য চাপ দিলে আকলিমার পরিবার অপারগতা প্রকাশ করায় আকলিমার উপর নির্মম অত্যাচার চালায় স্বামী ও শাশুড়ি ।

বাড়ির লোকজন জানায়, সোমবার সকাল থেকে ফারুকদের ঘরে বউকে নিয়ে ঝগড়া বিবাদ শোনা গেছে। সকাল বেলা ঝগড়া শেষ হলে দুপুরে আবার স্বামী ফারুক বাড়িতে এসে স্ত্রীকে দেখে মারধর শুরু করে। পরে শাশুড়িসহ স্বামী ফারুক বউকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে বাড়ির উঠানে ফেলে তারা পালিয়ে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হাজীগঞ্জ থানায় হত্যা মামলার প্রস্ততির চলছিল।

আপডেট :   বাংলাদেশ সময় : ১৫ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, সোমবার ২৯ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ১০:৩০ অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share