হাজীগঞ্জে ছাত্রলীগ নেতার হামলায় আহত হান্নান মৃত্যুশয্যায়

হাজীগঞ্জ শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বীর হামলায় মৃত্যু শয্যায় চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগ নেতা হান্নান গাজী।
গুরুতর আহত ছাত্রলীগ নেতা হান্নান গাজী বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তার ভাই ইব্রাহীম গাজী জানান, হান্নানের মাথায় ১৫টি সেলাই দেয়া হয়েছে। ডাক্তারগণ হান্নানকে এখনও আশঙ্কামুক্ত ঘোষণা দেয়নি।

মঙ্গলবার (২৪ মে) রাতে হাজীগঞ্জ মধ্যবাজারের হাজীগঞ্জ প্লাজার পশ্চিম পাশের গলিতে ডেকে নিয়ে বেধড়ক বেধড়ক মারধর ও মাথায় ইট দিয়ে জখম করে।

ওইদিন রাত ৯টায় প্রথমে গুরুতর আহত হান্নানকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে কর্মরত ডাক্তার হান্নানের অবস্থা বেগতিক দেখে কুমিল্লায় রেফার করেন।

ছাত্রলীগ নেতার ভাই ইব্রাহীম গাজী আরো বলেন, মেহেদী হাছান রাব্বীকে ‘তুই’ করে কথা বলায় অতর্কিতভাবে এই হামলা চালানো হয়। আমরা এ বিষয়ে চাঁদপুর আদালতে মামলা দায়েরর প্রস্ততি নিয়েছি।

ছাত্রলীগ কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, শহর ছাত্রলীগের কমিটি নিয়ে হান্নান গাজীর সাথে মেহেদী হাছান রাব্বীর পূর্ব থেকে বিরোধ রয়েছে। তারই জের ধরে মেহেদী হাছান রাব্বী ও তার সমর্থকরা হান্নানকে মারাত্মকভাবে আহত করে। দীর্ঘ দিন রাব্বীর সাথে হান্নানের মুখোমুখী দেখা হয়নি। মঙ্গলবার রাতে হান্নান যখন বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে অটোরিক্সার অপেক্ষায় হাজীগঞ্জ প্লাজার সামনে দাঁড়িয়ে ছিল। তখন হাজীগঞ্জ শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী মোটর সাইকেলে এসে হান্নানের সাথে কথা বলে। কথা বলার এক পর্যায়ে রাব্বীকে তুই বললে রাব্বী ক্ষীপ্ত হয়ে হান্নানের উপর অর্তকিত হামলা চালায়। ওই সময় রাব্বীর সাথে বোরহান, সবুজ ও মামুনসহ আরো কয়েকজন ছাত্রলীগ কর্মী এ হামলায় অংশ নেয়।

এদিকে শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী বুধবার মুঠোফোনে হাজীগঞ্জ উপজেলার একাধিক সংবাদকর্মীকে ফোন করে হান্নানকে আহত করার সংবাদটি না লিখার জন্য অনুরোধ করে পত্রিকায় সংবাদ প্রকাশ করলে ওইসব পত্রিকার সংবাদকর্মীদের দেখে নেয়ার হুমকি প্রদান করে।

প্রসঙ্গত, শহর ছাত্রলীগ নেতা মো. হান্নান গাজী হাজীগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড খাটরা বিলওয়াই মুন্সী বাড়ির মৃত আবদুল খালেকের সন্তান। সে চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৩:০০ এএম, ২৭ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share