Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে অন্তসত্তা গৃহবধূকে ‘শিকল বেঁধে নির্যাতন’
হাজীগঞ্জে অন্তসত্তা গৃহবধূকে ‘শিকল বেঁধে নির্যাতন’
আহত গৃহবধু- ছবি, চাঁদপুর টাইমস

হাজীগঞ্জে অন্তসত্তা গৃহবধূকে ‘শিকল বেঁধে নির্যাতন’

চাঁদপুরের হাজীগঞ্জে যৌতুকের দাবিতে অন্তসত্তা গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গৃহবধূর ভাই হাজীগঞ্জ থানায় মঙ্গলবার (২৪ মে) একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নের মধ্য মেনাপুর বকাউল বাড়ীর আ.কাদেরের ছেলে আরিফ হোসেন তার ৫ মাসের অন্তসত্তা স্ত্রী খাদিজা বেগম (২৮) কে যৌতুকের দাবিতে গত ২ দিন ধরে শিকলে বেধেঁ নির্যাতন করেছে।

সোমবার (২৩ মে) রাত ৮টার দিকে স্ত্রী খাদিজাকে স্বামী আরিফ ঘরের ভিতরে ভেতরে মারধর করে। গৃহবধূর ডাক চিৎকারে কেউ সহযোগিতা করেনি। একপর্যায়ে আরিফ তার স্ত্রীর দু’পায়ে শিকল লাগিয়ে ঘরের আড়ার সাথে বেঁধে রাখে। পরের দিন এলাকার গন্যমান্য লোকজন গিয়ে গৃহবধূর পা থেকে শিকল সরিয়ে নেয়।

খবর শুনে গৃহবধূর ভাই স্থানীয় ইউপি চেয়ারম্যান আ. হাদী মিয়াকে বিষয়টি জানান এবং চেয়ারম্যানের পরামর্শে থানায় মামলা দায়ের করেন।

নির্যাতিত গৃহবধূ খাদিজা জানায়, ৩ বছর পূর্বে আরিফের সাথে তাদের বিয়ে হয়। ওই সময় খাদিজার পরিবার তাকে কিছু নগদ টাকা দিয়ে সিএনজি কিনে দেয়। এরই তাদের ঘরে একটি প্রতিবন্ধি পুত্র সন্তান জন্ম নেয়। বর্তমানে খাদিজা ৫ মাসের অন্তসত্তা। টাকার জন্য আরিফ প্রায়ই তাকে মারধর করে । খাদিজাদের ৫ বোন ২ ভাইয়ের অভাবের সংসারে টাকা দিতে পারবো না জানালে সোমবার রাত থেকে টানা দুই দিন শিকলে বেঁধে রাখে। এ সময় তাকে খাবার-পানি না দেয়ারও অভিযোগ করেন খাদিজা।

গৃহবধূর শ্বশুর আ. কাদের চাঁদপুর টাইমসকে জানান, ‘তারা প্রেম করে বিয়ে করেছে। আমি তার পরেও মেনে নিয়ে তাদেরকে ঘরে তুলে নিয়েছি। মাঝেমধ্যে তাদের মধ্যে টুকটাক ঝোগড়া হয় শুনি কিন্তু কেউ আমাদেরকে কিছু বলেনি।’ তবে গত দু’দিন আ. কাদের বাড়িতে ছিলেন না বলে জানান।

অভিযুক্ত স্বামী আরিফের মুঠোফোনে ঘটনার ব্যাপারে জানতে চাইলে সরাসরি কথা বলার আশ্বাস দিয়ে মুঠোফোনটি বন্ধ করে রাখে।

এ ব্যাপারে থানার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আ. মান্নান চাঁদপুর টাইমসকে বলেন, ‘অভিযোগের আলোকে আমি বাড়িতে গিয়েছি। গৃহবধুর শিকলে বন্ধি ছিল কথাটি সত্য । বিষয়টি নিয়মিত মামলা অন্তর্ভুক্ত হওয়ার পর স্বামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

হাজীগঞ্জে অন্তসত্তা গৃহবধূকে ‘শিকল বেঁধে নির্যাতন’

About The Author

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

: আপডেট, বাংলাদেশ সময় ১১:৪০ পিএম, ২৪ মে ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply