Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচর সাড়ে ৩ লাখ মিটার জালসহ ৩টি নৌকা জব্দ
নৌকা

হাইমচর সাড়ে ৩ লাখ মিটার জালসহ ৩টি নৌকা জব্দ

চাঁদপুরের হাইমচরে নীলকমল নৌ-পুলিশ ফাড়ির অভিযানে সাড়ে ৩ লাখ মিটার জাল, ৩ টি নৌকাসহ ২০ কেজি মাছ জব্দ করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হোসেন সরকারের নেতৃত্বে এ এসআই আল আমিন, শাহআলম সঙ্গীয় ফোর্স নিয়ে তেলির মোড় সংলগ্ম মেঘনায় অসাধু জেলেকে ধাওয়া করলে জেলে প্রতিনিধি ইংরেজ দর্জির ঘাটে নৌকা পেলে রেখে জেলেরা পালিয়ে যায়।

এসময় একটি নৌকা জব্দ করেন নীলকমল নৌ-পুলিশ ফাড়ি। পরে মাজির বাজার ট্যাক ও সাহেবগঞ্জ বাজার ট্যাক থেকে আরও ২টি নৌকাকে ধাওয়া করলে অসাধু জেলেরা নৌকা রেখে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে আরও ২ টি নৌকা জব্দ করা হয়।

জব্দকৃত জাল সকলের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংষ করে দেয়া হয় এবং জব্দকৃত মাছ স্থানীয় হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

এব্যাপারে নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. হোসেন সরকার জানান, গত অক্টোবর তারিখ থেকে নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জের দ্বায়িত্ব নেয়ার পর থেকে ১৯ লাখ মিটার কারেন্ট জাল ও ২ জন অসাধু জেলেকে আটক করে উপজেলা নির্বাহি অফিসারের আদালতে বিচারের জন্য প্রেরন করা হয়েছে। এ ছাড়াও আজ শুক্রবার সকালে অভিযান চালিয়ে ১টি নৌকা জব্দ ও ১ জন অসাধু জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক: মোঃ ইসমাইল