Home / চাঁদপুর / চাঁদপুর ড্রামার প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও নাটক মঞ্চস্থ
চাঁদপুর ড্রামার প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও নাটক মঞ্চস্থ

চাঁদপুর ড্রামার প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও নাটক মঞ্চস্থ

‘এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার এই শ্লোগানকে ধারন করে চাঁদপুর ড্রামার ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চোর চোর নাটক মঞ্চস্থ হয়েছে। সোমবার সন্ধায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নাটক পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় জঙ্গীবাদের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের সোচ্চার হতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু আমাদের উদ্দেশ্যে যে ভাষন দিয়েছিলেন তা আমাদের জন্য শ্রেষ্ঠ ভাষন হিসেবে পরিণত হয়েছে। আজ ইনস্কো বঙ্গবন্ধুর সেই ভাষনটিকে স্বীকৃতি দিয়েছে। জাতির পিতার এই দেশতে নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করে সব থমকে দিয়েছে। সেই সময় থেকে বঙ্গবন্ধুর সকল আন্দোলনের সাথে সাংস্কৃতি কর্মীরা যুক্ত ছিলেন।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মত তাঁর কন্যাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। আজ জননেত্রী বেঁচে আছেন বলেই দেশে আজ উন্নয়ন হচ্ছে। আল্লাহ তায়ালা জননেত্রীকে বাচিয়ে রেখেছেন মানুষের কল্যানে কাজ করার জন। আজ আমরা দেখতে পারছি বঙ্গবন্ধুর সার জীবনের স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করছেন। আমাদেরকে শপত নিতে হবে দেশের মধ্যে অশুভ শক্তিকে প্রতিহত করে দেশের শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

চাঁদপুর ড্রামার সভাপতি আব্দুল্লাহ আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটওয়ারী, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, এন এস আই ডিডি মো. ফারুক আহমেদ, চাঁদপুর ড্রামার সাবেক সভাপতি এস এম জয়নাল আবেদীন, স্বরলিপি নাট্য দলের সভাপতি এম আর ইসলাম বাবু, চাঁদপুর ড্রামার সাবেক সাধারণ সম্পাদক কে এম মাসুদ, সদস্য এ কে আজাদ, বর্ণমালা থিয়েটারের সাধারণ সম্পাদক মাহবুব আলম।

জিয়া আনসারীর রচনায় এবং ননী গোপাল দে, মজিবুর রহমান দুলাল ও পরিমল দাস নুপুরের নির্দেশনায় চোর চোর নাটকির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মানিক পোদ্দার, নাঈম হোসাইন, আফসানা আক্তার তন্নি, মজিবুর রহমান দুলাল, পরিমল দাস নুপুর, তানিয়া আক্তার।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ১০ : ৩৩ এএম, ১৩ নভেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply