Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে মোবারক হত্যার ৩ আসামি আটক
হাইমচরে
ছবি: বাম থেকে নিহত মোবারক গাজী, আটক মহন খাঁন,রাজন খাঁন,সলেমান জমাদ্দার।

হাইমচরে মোবারক হত্যার ৩ আসামি আটক

চাঁদপুরের হাইমচরে মোবারক হোসে রাব্বী (২০)গাজিকে গলা কেটে হত্যা মামলার প্রধান অভিযুক্ত রাজন খান ও মহন খান কে আজ ভোর ৫টায় জয়পুরহাট জেলার হিলিস্থল বন্দর এলাকা হতে আটক করেছে হাইমচর থানা পুলিশ, মামলায় ৩ নং আসামি সলেমান জামাদারকে গতকাল আটক জেল হাজতে পাঠানো হয়েছে। এনিয়ে ৪ অভিযুক্তদের মধ্যে প্রধান ৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাইমচর পুলিশ।

জানা যায় উপজেলা ভিঙ্গুিলিয়া এলাকার স্থানীয় মিজান খান (বাবুর্চি)’র বখাটে পুত্র রাজন খান ও মহন খানের সাথে স্থানীয় শাহজান ভূঁইয়ার পুত্র মহিন ভুইয়ার সাথে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দন্দ চলে আসছিল।

এদের মধ্যে ইতিপূর্বে কয়েক দফা সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে, সর্বশেষ ১৮ মার্চ বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে ভিংগুলিয়া দুলাল কবিরাজ এর দোকানে রাজন খান সিগারেট পান করছিল, এসময় শাহজাহান ভুইয়ার পুত্র মহিন ভুইয়া’র সাথে সিগারেট পান নিয়ে বাদানুবাদ হয়।

১৯ মার্চ শুক্রবার সন্ধ্যা ৬.৫০ মিনিটের সময় মহিন ভুইয়া,তার বন্ধু মহিন খান ও মোবারক হোসেন রাব্বী গাজীসহ বাংলা বাজার উদ্দেয়শ্যে ভিঙ্গুলিয়া হাফেজিয়া মাদরাসা এলাকা রাস্তায় রাজন খান, মহন খান,ছলেমান জমাদর, আলাউদ্দিন জমাদার প্রতিপক্ষ মহিন ভুইয়া ও তার সঙ্গীদের গতিরোধ করে পূর্বের জের ধরে রাজন খান দারালো ছুরি দিয়ে মহিন ভুইয়া,মহিন খান ও মোবারক হোসেন রাব্বী গাজীদের উপর এলোপাতাড়ি আঘাত করে।

এসময় রাজন খান ছুরি দিয়ে মোবারকের গলায় আঘার করিয়া রক্তাত্ব কাটা জখম করে। তখন তাদের ডাক চিৎকারে আশেপাশের লোকজন আগাইয়া আসলে হামলাকারীরা পালাইয়া যায়, এসময় স্থানীয় লোকজন গলাকাটা মোবারক গাজী ও গুরুতর আহত মহিন ভুইয়া, মহিন খান কে চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতলে নিলে চিকিৎসক মোবারককে মৃত ঘোষনা করেন।
এঘটনায় নিহত মোবারকের পিতা গনী গাজী বাদী হয়ে হাইমচর থানায় হত্যা মামলা দায়ের করে মামলা নং-১০, তারিখ ২০/৩/২১।

উপর দেশীয় ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়, এসময় বাংলাবাজারে যাওয়া গ্রামের গনি গাজীর পুত্র মোবারক হোসেন রাব্বী গাজী(২০) কে গলা কেটে হত্যা করেছে । হত্যার সময় মহন তার ভাই রাজন খান,সঙ্গী আলউদ্দিন জমাদার ও ছলেমান জমদ্দার এর সঙ্গবদ্ধ হামলা ও ছুরিকাঘাতে নিহত মোবারকের বন্ধু মহিন ভুইয়া ও মহিন খান রক্তাত্ব জখম হয়েছে।আহতদের মধ্যে মহিন ভুইয়ার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে, মহিন খান চাঁদপুর সদর হাসপাতালে চিকৎসাধীন আছে।

নিহত মোবারক গাজির পিতা গনি গাজি বাদী হয়ে আজ শনিবার হাইমচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। যার মামলা নং ১০, তারিখ ২০,৩,২০২১ইং।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান মোল্লা জানান, নিহতের বাবা গনি গাজি বাদী হয়ে হাইমচর থানায় একটি এজহার দায়ের করেন। এজহারটি মামলা রুজু করা হয়েছে। মামলায় হত্যার সাথে জড়িত প্রধান অভিযুক্ত রাজন খান ও তার ভাই মহন খান কে জয়পুর হাট জেলার পাচবিবি থানা হয়ে হিলি বন্দর এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার পূর্ব পাচবিবি এলাকা হতে গ্রেফতার করা হয়েছে, এ মামলায় ৩ নং অভিযুক্ত সলেমান জমাদার কে ২১ মার্চ গ্রেফতার আদালতে প্রেরন করা হয়েছে।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,২২ মার্চ ২০২১