Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির নতুন কমিটি গঠন
sata

হাজীগঞ্জে মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির নতুন কমিটি গঠন

হাজীগঞ্জ উপজেলার মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির নতুন কমিটি ২১ মার্চ রোববার বিকেল চারটায় গঠন করা গঠন করা হয়। হাজীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি ও সদ্য অবসরপ্রাপ্ত প্রবীণ শিক্ষক নেতা মো. ইব্রাহিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের পরিচালনায সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে,সংক্ষিপ্ত পরিসরে ও আনন্দঘন পরিবেশে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি প্রবীন শিক্ষকনেতা মো.বিল্লাল হোসেন।
বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন,সহ-সভাপতি আব্দুল গনি ও সাংগঠনিক সম্পাদক মো.আলী আক্কাস।

সভার প্রারম্ভে সাধারণ সম্পাদক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকদের সাথে সমন্বয়ে রেখে ও সরকারি নিদের্শনা মতে পালন করার আহবানের মধ্যদিয়ে সাংগঠনিক বক্তব্য শুরু করা হয়। এছাড়াও হাজীগঞ্জ উপজেলার সকল অতীত শিক্ষক নেতৃবৃন্দের প্রতিও গভীর শ্রদ্ধা জানানো হয়।

সংগঠনটির প্রথম সভাপতি ও শিক্ষক নেতার সদ্য অবসরজনিত কারণে হাজীগঞ্জ উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির কমিটি গঠনের প্রয়োজনীতা দেখা দেয়। সভায় হাজীগঞ্জের উল্লেখযোগ্য সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন এবং নিজ নিজ অবস্থান থেকে মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির প্রয়োাজনীয়তা,সংগঠনের গুরুত্ব এবং কার্যকারিতা উপলব্ধি করে ও তরুণদের নেতৃত্ব বিকাশে নতুন একটি কমিটি গঠন করার মতামত উপস্থাপন করা হয়।

ফলে গঠনতন্ত্রের বিধি মোতাবেক সকলের মতামতের ভিত্তিতে আগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়। প্রবীণ সহকারী শিক্ষক মোহাম্মদ মঈনুল ইসলামকে সভাপতি,জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক ও মো.ইউনুছকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করার মতামত প্রদান ও সিদ্ধান্ত গ্রহণ করেন।

আগামি ১০ এপ্রিল হাজীগঞ্জ উপজেলার শিক্ষক সমিতির ভবনে সকল সহকারী শিক্ষকদের মতামতের ভিত্তিতে বাকিপদগুলো পূরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং সাবেক সভাপতি সদ্য অবসরপ্রাপ্ত প্রবীন শিক্ষক নেতা মো.ইব্রাহিমকে অবসরজনিত সম্মাননা প্রদান করারও সিদ্ধান্ত গৃহীত হয় ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মো. মইনুল হোসেন মো.আব্দুল কাইয়ূুম ,আশীষ কুমার ,রফিকুল্লাহ, রবিউল আলম, মাঈনুল ইসলাম, শরীফ খান, মো. মাঈনুদ্দিন বক্তব্য রাখেন।

প্রসঙ্গত , ২০১৪ সালের ৪ নভেম্বর চাঁদপুরের অতীত শিক্ষক আন্দোলন ,শিক্ষকদের দাবি আদায় ,শিক্ষার মান্নোয়নে ও পেশাগত মর্যাদা রক্ষা ও আগামি দিনে তরুণ শিক্ষকদের নেতৃত্ব বিকাশে চাঁদপুরে মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি গঠন করা হয়েছে। এর একটি পরিপাটি গঠনতন্ত্র তৈরি করা হয়েছে ।

আবদুল গনি , ২২ মার্চ ২০২১