Home / উপজেলা সংবাদ / হাইমচরে প্রতিবন্ধী দিবসে কম্বল বিতরণ
হাইমচরে প্রতিবন্ধী দিবসে কম্বল বিতরণ

হাইমচরে প্রতিবন্ধী দিবসে কম্বল বিতরণ

চাঁদপুরের হাইমচরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনাসভা ও অসহায় প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও হাইমচর প্রতিবন্ধী কল্যাণ সংঘের আয়েজনে র‌্যালী নিয়ে আলগী বাজার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনাসভায় মিলিত হয়।

৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) উপজেলা পরিষদ সামনে হাইমচর প্রতিবন্ধী কল্যাণ সংঘের সংঘের সভাপতি মো. ছোবাহান ভূঁইয়ার সভাপতিত্বে ও ইউএসটির ট্রেনার জেমস গাইনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল বলেন, “প্রতিবন্ধীরা আমাদের মতো মানুষ; তাদের কোনোভাবে অবেহেলা করা যাবে না। তাদেরকে স্বাভাবিক জীবনযাপন করার সুয়োগ দিতে হবে। আমাদের উপজেলা পরিষদ থেকে প্রতিবন্ধীরা সর্বোচ্চ সুবিধা পাবে।

তিনি তিনটি দাবির প্রতি লক্ষ্য করে বক্তব্যে আরো বলেন, “সকল প্রতিবন্ধীর ভাতা চাই, সকল উপজেলা ও ইউনিয়ন কমিটিতে প্রতিবন্ধীদের প্রতিনিধি নিতে হবে, প্রতিবন্ধীদের জন্যে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাইমচর থানা ওসি তদন্ত মো. মহিউদ্দিন, হাইমচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মানোয়ার হোসেন মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু সন্তোষ মজুমদার, এনজিও ইউএসটি এরিয়া ম্যানাজার কাজী মোক্তার হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ডা. আবদুল কুদ্দুস আখন, শিখা রাণী দেবনাথ, অজয় বাবু, বাদশা পেদা।

আলোচনা শেষে অসহায় ৪৫ জন প্রতিবন্ধীর মাঝে কম্বল বিতরণ করা হয়।

————————————————————–

|| আপডেট: ০৫:৪৮ পিএম,০৩ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমআরআর