Home / উপজেলা সংবাদ / হাইমচরে নির্বাচনী সহিংসতায় আহত ১০
হাইমচরে নির্বাচনী সহিংসতায় আহত ১০

হাইমচরে নির্বাচনী সহিংসতায় আহত ১০

কেন্দ্র দখল ও ভোট কারচুপির মধ্য দিয়ে ইউপি নির্বাচন সম্পন্ন

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের ব্যাপক ভোট কারচুপি ও জোরপূর্বক কেন্দ্র দখলের মধ্য দিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে।

নির্বাচনী সহিংসতায় উপজেলার ৬টি ইউনিয়নে বিভিন্ন কেন্দ্রে দখলের সংঘর্ষে ১০ জনের অধিক আহত হয়েছে। নির্বাচনী সহিংসতায় ও কেন্দ্র দখলের অভিযোগে ২টি কেন্দ্র স্থগিত করেন প্রিজাইডিং অফিসাররা।

এছাড়া হাইমচর উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও কর্মীদের বহিরাগত সন্ত্রাসীরা কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি আ’লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর কর্মীরা।

৩১ মার্চ সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট বিকেল ৪টা নির্ধারিত সময়ের পূর্বে নির্বাচন সম্পন্ন হয়। তবে ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নে বিএনপির প্রার্থীর নেতা-কর্মীদের কঠোর অবস্থান থাকায় এ ইউনিয়নের কোনো কেন্দ্র দখল কিংবা কারচুপি করতে পারেনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

অন্যদিকে ৩নং আলগী দক্ষিণ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভোট কারচুপি ও কেন্দ্র দখলের চেষ্টা করলে মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ সোহেল পাটওয়ারী দুর্বৃত্তদের বাধা দেওয়ায় তার উপর ও কর্মীদের উপর ককটেল বিস্ফোরণ করে দেশীয় অস্ত্রশস্ত্র তালা সমর্থিত মেম্বার আক্তার মুন্সির নেতৃত্বে হামলা চালায়। হামলায় সোহেল পাটওয়ারীসহ তার ৩ কর্মী গুরুতর আহত হন। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা প্রেরণ করা হয়।

ভোট কারচুপি ও কেন্দ্র দখলে সাধারণ ভোটাররা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

বিএম ইসমাইল, হাইমচর করেসপন্ডেন্ট [/author]

 

||আপডেট: ০৮:০৯  অপরাহ্ন, ৩১ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

চাঁদপুর টাইমস /এমআরআর